রবিবার, ৩ মার্চ ২০২৪

৯ মামলার জামিন শুনানি মির্জা আব্বাসের দুপুরে

মোঃ শাহাদাত হোসেন স্টাফ রিপোর্টার

 

নাশকতা অভিযোগে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এর বিরুদ্ধে পল্টন ও রমনা থানায় আলাদা নয়টি মামলায় গ্রেফতার দেখানো ও জামিন শোনানোর জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য রয়েছে। বৃহস্পতিবার পহেলা ফেব্রুয়ারি দুপুরের দিকে ঢাকার চিপ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।। এর আগে গত ২৪ শে জানুয়ারি এসব মামলায় মির্জা আব্বাসকে গ্রেফতার দেখানো ও জামিন শুনানির জন্য আবেদন করেন তারা আইনজীবী মহিউদ্দিন চৌধুরী।

২৮ অক্টোবর বিএনপির মহা সমাজ কে কেন্দ্র করে মির্জা আব্বাসের বিরুদ্ধে ১১ টি মামলা দায়ের হয় এর মধ্যে শাজাহানপুর থানার নাশকতা বিস্ফোরক আইনের মামলায় গত ৩১ অক্টোবর রাতে ঢাকা শহীদ বাদ থেকে মির্জা আব্বাসকে গ্রেফতার করেন গোয়েন্দা পুলিশ পরে এ মামলায় গত পয়লা নভেম্বর পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমন শেষে গত ৫ই নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়।

তবে পল্টন থানার পুলিশ কনস্টেবল হত্যা সহ পাঁচ মামলা রমনা থানার প্রধান বিচারপতির বাসভবনে হামলা সহ চার মামলা এবং রেলওয়ে থানার আরেক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়নি। এইসব মামলায় গ্রেপ্তার দেখানোসহ জামিন চেয়ে আবেদন করা হয়েছে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন