সোমবার, ২০ মে ২০২৪

৫ জন নেতাকর্মীকে বহিষ্কার করলো বিএনপি

খাদেমুল ইসলাম
পঞ্চগড় জেলা প্রতিনিধি

বিএনপি কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক ৫ জন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট বর্জন না করে নির্বাচনে প্রার্থী হয়ে অংশ গ্রহনের
কারনে ৫ জন নেতাকর্মীকে বহিষ্কার করেছে বিএনপি। শনিবার (৪ মে) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত চিঠিতে এমন তথ্য পাওয়া যায়।

বহিষ্কৃত নেতা হলেন- পঞ্চগড় জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক এবং বোদা উপজেলার বিএনপির সদস্য সচিব (বোদা উপজেলা নির্বাচনে অংশ নেওয়া ‘কলস’ মার্কার নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী) লাইলী বেগম, একই উপজেলার বড়শশী ইউনিয়ন বিএনপির সদস্য ও ‘চশমা’ প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী মোরসালিন বিন মমতাজ রিপন, ময়দানদিঘী ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও ‘আনারস’ প্রতীকে চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট হাবিব আল-আমিন ফেরদৌস এবং দেবীগঞ্জ উপজেলা কৃষক দলের যুগ্ন আহ্বায়ক ও ‘চশমা’ প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিম এবং একই উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ও ‘কাপ-পিরিস’ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রহিমুল ইসলাম বুলবুল।
বহিষ্কারের চিঠিতে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন বোদা ও দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো। এ সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে।
এব্যাপারে

পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক জহিরুল ইসলাম কাচ্চু বলেন, কেন্দ্রীয় কমিটি ও সব নেতাকর্মী বর্তমান সরকারের অধীনে হওয়া নির্বাচনকে বর্জন করেছে। এ বিষয়ে আমাদের আন্দোলন চলমান রয়েছে। কেন্দ্রীয় সিদ্ধান্তকে না মেনে নির্বাচনে অংশগ্রহণ যারা করেছে তাদের বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, আগামী ২১ মে দ্বিতীয় পর্যায়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বোদা ও দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে বোদা উপজেলা পরিষদ থেকে চেয়ারম্যান পদে সাতজন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দেবীগঞ্জ উপজেলা পরিষদ থেকে চেয়ারম্যান পদে পাঁচ জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে, গত ২৭ এপ্রিল বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত চিঠির মাধ্যমে ৪ জন নেতাকর্মীকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়। তারা আগামী ৮ মে প্রথম পর্যায়ে অনুষ্ঠিত পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হয়েছেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন