রবিবার, ৩ মার্চ ২০২৪

হয়তো সামনে আরও দুর্দিন আসতে পারে: প্রধানমন্ত্রী

মোঃ তপু শেখ গোপালগঞ্জ প্রতিনিধি

 

ইউক্রেন-রাশিয়া যুদ্ধসহ নানা কারণে সামনে হয়তো আরও দুর্দিন আসতে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন অবস্থায় দেশে যেন খাদ্য সংকট না হয় সেজন্য উৎপাদন বাড়ানোর বিষয়ে গুরুত্বারোপ করেছেন তিনি।

রোববার (১৪ জানুয়ারি) বিকেলে গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত শুভেচ্ছা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘করোনাভাইরাসের অতিমারি, এরপর ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, জিনিসের দাম বেড়েছে। আবার নতুন করে হামলা শুরু হয়েছে। যে কারণে হয়তো আরও সামনে দুর্দিন আসতে পারে। আমাদের মাটি উর্বর, আমাদের মানুষ আছে। এক ইঞ্চি জমি যেন অনাবাদি না থাকে এবং জমি চাষ করা থেকে শুরু করে হাঁস-মুরগি-গরু-ছাগল পালন করতে হবে।

খাদ্য উৎপাদন বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করে বঙ্গবন্ধুকন্যা বলেন, বিশ্বব্যাপী খাদ্যের দাম বেড়েছে, বাংলাদেশেও জিনিসের দাম বেড়েছে। কিন্তু আমাদের দেশের মানুষের খাবারের যেন কোনো অভাব না হয়, সেটা আমাদের করতে হবে, নিজেদের করতে হবে।

এর আগে বিকেলে চারটার আগে কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরের সভামঞ্চে পৌঁছান শেখ হাসিনা। ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে মতবিনিময় সভার মঞ্চে ওঠেন সরকারপ্রধান। এ সময় উপস্থিত দলীয় নেতাকর্মীরা জাতীয় পতাকা নেড়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর গতকাল শনিবার দুদিনের সফরে টুঙ্গিপাড়া আসেন প্রধানমন্ত্রী। গতকাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর নতুন মন্ত্রিসভার সদস্যরা।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন