সোমবার, ২২ এপ্রিল ২০২৪

স্বাধীনতা দিবস পালন উপলক্ষে র‍্যালি আলোচনা ও সভা অনুষ্ঠিত

মোঃ তৌহিদ হাসান বগুড়া জেলা প্রতিনিধি

 

বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার শোলাগাড়ী শাহ লস্কর জিলানী (রঃ) দাখিল মাদ্রাসায় মহান স্বাধীনতা দিবস পালন উপলক্ষে র‍্যালিও আলোচনা  সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন,(এসএমসির) সভাপতি আবু হানজালা, সুপার আবদুল গফুর, বলেন।

প্রিয় উপস্থিত সুধীবৃন্দ, আজ ২৬শে মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। আজকের এই দিনে, আমরা গভীর শ্রদ্ধা ও ভালোবাসার সাথে স্মরণ করি আমাদের মহান মুক্তিযুদ্ধের শহীদদের। তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ পেয়েছি।

বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসের শৌর্য-বীর্যের এক অবিস্মরণীয় গৌরবময় দিন আজ। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন আজ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে, বাঙালি জাতি একসাথে ঐক্যবদ্ধ হয়ে ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন করে। ৩০ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা এই স্বাধীনতা অর্জন করেছি।

স্বাধীনতার পর, বাংলাদেশ অনেক উন্নতি করেছে। তবে, আমাদের এখনো অনেক কাজ বাকি আছে। আমরা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে চাই। এই লক্ষ্যে, আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। আমাদের মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে এগিয়ে যেতে হবে।

আমি আশা করি, আমরা সবাই মিলে একটি সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে পারব।

এ সময় উপস্থিতি ছিলেন সহ- সুপার শহিদুল ইসলাম, সহকারী শিক্ষক মাওলানা আনিসুর রহমান, শহিদুল ইসলাম, তাজ উদদীন আহমেদ, আনসার আলী, রুহুল আমিন, সহকারী শিক্ষক আবু বকর সিদ্দিক, আলী মোর্তোজা, আবদুল মতিন, খাদিজা আক্তার প্রমুখ

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন