রবিবার, ৩ মার্চ ২০২৪

স্বতন্ত্র সহ ২৩ জন প্রার্থী এ পর্যন্ত মনোনয়ন কিনেছেন

পঞ্চগ ড় জেলা প্রতিনিধি খাদেমুল ইসলাম

পঞ্চগড় জেলায় ৫ উপজেলার সমন্বয়ে ২টি সংসদীয় আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ পর্যন্ত মোট ১৮ জন মনোনয়ন পত্র কিনেছেন। এদের মধ্যে জমা দিয়েছেন ৩ জন। পঞ্চগড়-১ আসনে আওয়ামীলীগের ৫ জন প্রার্থী স্বতন্ত্র ভাবে মনোনয়ন কিনেছেন। আওয়ামী লীগের মনোনিত প্রার্থী নাঈমুজ্জামান ভুঈয়া মুক্তা মনোনয়ন পত্র কিনেছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস মজাহারুল হক প্রধান মনোনয়ন পত্র কিনেছেন। তিনি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি। সহসভাপতি আবু তোয়বুর রহমান, সাধারন সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, কৃষকলীগের যুগ্ন সম্পাদক আক্তারুল ইসলাম। জাতীয় পার্টি থেকে ২ জন মনোনয়ন পত্র কিনেছেন। জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক আবু সালেক ও কেন্দ্রীয় জাতীয় মোটর শ্রমিক পার্টির সাধারন সম্পাদক আব্দুর রহিম । এছাড়া ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মশিউর রহমান বাবুল, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ফারুক আহাম্মদ, জাকের পার্টির সুমন রানা ও আনিছুর রহমান, বাংলাদেশ ন্যাসনালিষ্ট পার্টির সিরাজুল ইসলাম,বাংলাদেশ সুপ্রীম (বিএসপি) পার্টির আব্দুল ওয়াদুদ বাদশা।

পঞ্চগড় ২ আসনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন মনোনয়ন পত্র কিনেছেন। এই আসনে আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী নেই। এছাড়া জাতীয় পার্টি থেকে লুৎফর রহমান রিপন, তৃণমূল বিএনপি থেকে আব্দুল আজিজ, জাকের পার্টি থেকে শাহ আলম, বাংলাদেশ সুপ্রীম পার্টি ( বিএসপি} থেকে আহমাদ রেজা ফারুকী মনোনয়ন পত্র কিনেছেন।
বুধবার পর্যন্ত মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৩ জন। পঞ্চগড়-১ আসনে জাকের পার্টির সুমন রানা, বাংলাদেশ ন্যশনালিষ্ট পার্টির সিরাজুল ইসলাম মনোনয়ন জমা দিয়েছেন। পঞ্চগড়-২ আসনে বাংলাদেশ সুপ্রীম পার্টি (বিএসপি) থেকে আহমাদ রেজা ফারুকী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন