মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

সেতুর ভিত্তি প্রস্তর উদ্বোধন,

পঞ্চগড় জেলা প্রতিনিধি খাদেমু্ল ইসলাম-

 

 

পঞ্চগড়ের বোদায় করতোয়ায় নৌকা ডুবির ঘটনায় ৭২ জনের মৃত্যুর একবছর পর দুর্ঘটনাস্থলে ওয়াই আকৃতির সেতু নির্মাণের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের মহালয়া উৎসব উপলক্ষে বদেশ্বরী মহা বিদ্যা পীঠ মন্দিরের উদ্দেশ্যে যাচ্ছিলেন নিহতরা।
পঞ্চগড়ের বোদায় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সেতুর ভিত্তি প্রস্তর উদ্বোধন করছেন।
পঞ্চগড়ের বোদায় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সেতুর ভিত্তি প্রস্তর উদ্বোধন করছেন।বুধবার (১৮ অক্টোবর) দুপুরে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটের প্রবেশ মুখে রেলমন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।উদ্বোধন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় মন্ত্রী বলেন, বিভিন্ন প্রক্রিয়ার জন্য সময় লাগছে। তবে সেতুটি ভূমিকম্প সহনশীল ও অত্যাধুনিক ভাবে তৈরি করতে কাজ চলছে। আশা করছি, পদ্মা সেতুর মত এ এলাকার মানুষ অনেকটাই সুফল অর্জন করবে।
দ্রুত সেতুর কাজ শুরু হবে বলে জানিয়ে তিনি আরও বলেন, বুধবার থেকে আগামী দেড় বছরের মধ্যে সেতু নির্মাণের কাজ শেষ হবে।

এর আগে আউলিয়াঘাটে নিহত ৭২ জনের আত্মার শান্তি কামনাসহ সরকারসহ দেশের জনগণের জন্য দোয়া ও মোনাজাত করেন মন্ত্রী।

পঞ্চগড় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের বাস্তবায়ন ও নির্বাহী প্রকৌশলী মাহমুদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বোদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আলশ টবি, বোদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, মাড়েয়া বামনহাট ইউপি চেয়ারম্যান আবু আনছার মো. রেজাউল করিমসহ জেলা ও উপজেলার নেতাকর্মীরা।

জানা যায়, আউলিয়া ঘাটের করতোয়া নদীর ওপর ১১৬ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৫৮৮ টাকা ব্যয়ে ৮৯১ মিটার পিসি গার্ডারের এই ওয়াই সেতু নির্মাণ করা হবে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন