সোমবার, ২০ মে ২০২৪

সীমান্তে গুলিতে নিহত দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিলো বিএসএফ

খাদেমুল ইসলাম
পঞ্চগড় জেলা প্রতিনিধি

পঞ্চগড় সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর গুলিতে নিহত যুবক আব্দুল জলিল (২১) এবং ইয়াসিন আলী (২২) লাশ তিন দিন পরিবারের কাছে হস্তান্তর লরা হয়েছে৷

তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ও বিজিবির উপস্থিতিতে আজ শুক্রবার (১০ মে বিকালে দিকে বাংলাবান্ধা- ফুলবাড়ি সীমান্তের জিরো লাইনে পরিবারের কাছে মরদেহটি হস্তান্তর করে বিএসএফ।

জানা যায়, নিহত আব্দুল জলিল ও ইয়াসিন আলী

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সদর ইউপি মাগুরা গ্রামের বাসিন্দা মোঃ জুনু মিয়ার ছেলে। ও একই উপজেলার তিরনইহাট ইউনিয়নের এলাকার কিতাব আলীর ছেলে।

এর আগে গত মঙ্গলবার (৮ মে ) গভীর রাতে স্থানীয় কয়েকজনের সাথে দল বেঁধে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালায়। এসময় ভারতের ফকিরগঞ্জ বিএসএফের একটি টহল দল তাদের উদ্দেশ্যে করে গুলি করলে ভারতীয় ভূখণ্ডে মারা যান । এর পর বুধবার (৮ মে ) মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে ওইদিন দুপুরে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। পরে বিএসএফ ওই নিহত দুই যুবকের মরদেহ উদ্ধার করে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমারা বাংলাবান্ধা সীমান্তের জিরো লাইন থেকে মরদেহটি গ্রহণ করে তেতুলিয়া সদর ইউপি চেয়ারম্যানসহ নিহতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করেছি।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন