বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

সরিষাবাড়ীতে নার্সিং দিবস পালিত

মাসুদ রানা
জামাল পুর জেলা প্রতিনিধি

আমাদের নার্স, আমাদের ভবিষ্যৎ, অর্থনৈতিক শক্তি, নার্সিং সেবার ভিত্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরে সরিষাবাড়ীতে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১২ মে) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর হলরুমে নার্সিং কর্মকর্তাবৃন্দের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুর পূর্বে হাসপাতাল প্রাঙ্গণ হতে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক সহ হাসপাতাল চত্বর প্রদক্ষিণ করে পুনরায় হাসপাতালের সামনে এসে শেষ হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সিং সুপারভাইজার নিলুফা ইয়াসমিন সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান ফিরোজ, ডা. শারমিন সুলতানা শান্তা ও নার্স শায়লা জাহান মৌসুমী প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স সুফিয়া খাতুন। অনুষ্ঠানে নার্সিং এর জনক ফ্লোরেন্স নাইটিঙ্গেল স্মরণে স্মৃতি করা হয় এবং আধুনিক নার্সিং সম্পর্কে নানান সেবামূলক বিষয় নিয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠান শেষে হাসপাতালে চিকিৎসারত সকল রোগীদের মাঝে নার্সগণ মিষ্টি বিতরণ করেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন