শনিবার, ২ মার্চ ২০২৪

শেষ হলো কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

মোঃ শাহাদাত হোসেন স্টাফ রিপোর্টার

কলকাতার সিনেমাপ্রেমী লোকজনের উন্মাদনার সমাপ্তি হলো। মঙ্গলবার (১২ ডিসেম্বর) ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শেষ দিন ছিল। কলকাতার নন্দনের রবীন্দ্রসদন প্রেক্ষাগৃহে শুরু হয় শেষ দিনের অনুষ্ঠান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী শর্মিলা ঠাকুর, কলকাতার মেয়র ফিরাদ হাকিম, পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, ইন্দ্রনীল সেন,পরিচালক গৌতম ঘোষ, রাজ চক্রবর্তীসহ বিশিষ্টরা।
অনুষ্ঠানের শুরুতেই নৃত্য পরিবেশন করেন টলিউড অভিনেত্রী নুসরাত জাহান, কৌশানী মুখোপাধ্যায়, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, লাভলী মৈত্র । বিশ্বের ৩৯টি দেশ থেকে আসা সিনেমার ডালি সাজিয়ে এবারের কলকাতার ২৯তম চলচিত্র উৎসবের প্রতিযোগিতার আসর ছিল জমজমাট। চলচ্চিত্র উৎসবে একমাত্র বাংলাদেশের ছবি ‌‘নোনা পানি’ বেশ ভালো সাড়া ফেলেছে সিনেমাপ্রেমী মানুষদের মনে।
তবে কলকাতার লোকজনের দাবি আগামী দিনে আরও বেশি করে বাংলাদেশের সিনেমা দেখানো হয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। পরবর্তী ‍উৎসবের জন্য আবারো এক বছরের অপেক্ষা। কমতে থাকা রবীন্দ্রসদনের আলো একটু মন খারাপ করে দিল সিনেমাপ্রেমীদের। বছরের শেষ মাসে বিশ্ব সিনেমার বঙ্গ ভ্রমণ।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন