সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শিবগঞ্জে সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার পেল নিসচা’র নতুন পোশাক ও ঈদ সামগ্রী ৷

রাব্বী হাসান সুমন, শিবগঞ্জ (বগুড়া)ষ্টাফ রিপোর্টার

 

 

জাতীয় সামাজিক সেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে বিভিন্ন সময়ে সড়ক দূর্ঘটনায় নিহত ও আহত ১৫ পরিবারের প্রতিটি সদস্যদের নতুন পোশাক ও ঈদ উপহার সামগ্রী প্রদান করা হয়।

মঙ্গলবার (২ এপ্রিল) সকাল ১১ টায় পাকুরতলা বন্দরে, দুপুর ৩ টায় উপজেলা পরিষদ চত্তরে সড়ক দূর্ঘটনায় নিহন ও আহতদের পরিবারের প্রতিটা সদস্যদের নতুন পোশাক ও ঈদের খাদ্য সামগ্রী বিতরন করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার,মোকামতলা পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ আশিক ইকবাল,নিসচা’র উপদেষ্টা ও সৈয়দপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মোত্তালেব মোল্লা, কিচক ইউপি চেয়ারম্যান এবিএম নাজমুল কাদের শাহজাহান চৌধুরী, বিহার ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম। ঈদ উপহার পেয়ে সড়ক দুর্ঘটনায় দুই পা হারানো দেউলি ইউনিয়নের তালিবপুর গ্রামের সাইদুল ইসলাম বলেন,আমার এবং পরিবারের সদস্যদের নতুন পোশাক ও বাজার নিয়ে দুশ্চিন্তায় ছিলাম নিরাপদ সড়ক চাই সংগঠনের দেওয়া নতুন পোশাক ও খাদ্য সামগ্রীতে ঈদ আনন্দ কাটবে আমার পরিবারে। সংসারদিঘী গ্রামের নিহত ট্রাক চালক এর স্ত্রী মঞ্জুয়ারা আবেগ আপ্লুত হয়ে বলেন আমাদের বাড়িতে সদস্য সংখ্যা ৫ জন। আমরা দুশ্চিন্তায় ছিলাম ঈদের দিন হয়তোবা ছেলে মেয়েদের নতুন পোশাক দিতে পারব না, ভালো কিছু খেতে পারব না,নিরাপদ সড়ক চাই সংগঠন আমার সেই চিন্তা দূর করেছে। বানিয়াচড়া গ্রামের নিহত সিএনজি চালক আলমগীর হোসেন এর ছোট মেয়ে আরবি বলেন, ঈদের নতুন পোশাক পেয়ে আমি খুব খুশি ঈদের দিন এই জামা পরে বান্ধবীদের সাথে ঘোরাঘুরি করব।

নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা বলেন, প্রতিবছরের ন্যায় এবারও বিভিন্ন সময় সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতেই এই উদ্যোগ নিয়েছি আমরা। এসব অসহায় মানুষের সাথে ঈদের আনন্দ ভাগ করে নিতেই আমাদের এই ক্ষুদ্র আয়োজন।

নিসচা সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান বলেন,ঈদ মানেই আনন্দ কিন্তু আমাদের আশপাশে এমন কিছু মানুষ আছে যারা এই ঈদে আনন্দ করতে পারে না। তাদের একটু আনন্দ দিতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। ভবিষ্যতেও আমাদের এই সহযোগিতা অব্যাহত থাকবে। এসময় উপস্থিত ছিলেন নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক আসাদুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, আইন বিষয়ক সম্পাদক শফিউল আলম ডিউ, যুব বিষয়ক সম্পাদক সামসুর রহমান, প্রচার সম্পাদক সোহেল রানা, কার্যনির্বাহী সদস্য আব্দুর রহিম, গফুর প্রমূখ।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন