সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শিবগঞ্জে পালিত হলো মহান স্বাধীনতা দিবস

রাব্বী হাসান সুমন, শিবগঞ্জ (বগুড়া) ষ্টাফ রিপোর্টার

 

বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও বিভিন্ন প্রতিষ্ঠানের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

২৬শে মার্চ মঙ্গলবার প্রত্যুষে উপজেলার কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। ভোরের রক্তিম সূর্য উকিঁ দেওয়ার পরপরই উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে সকালে সাড়ে ৮টায় শিবগঞ্জ সরকারি এম.এইচ কলেজ মাঠে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসের মূল অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এতে কুচকাওয়াজ, সালাম গ্রহণ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। এরপর বিকালে ৩টায় উপজেলা শহিদ হাফিজার রহমান মিলনায়তনে শহিদ মুক্তিযোদ্ধা ও শহিদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রধান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তারের সভাপতিত্বে এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোস্তাফিজার রহমান মোস্তা, নব-নির্বাচিত পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক, অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ফকির, আব্দুর রাজ্জাক বেলাল, আব্দুল বারী, সহকারি প্রোগ্রামার আইসিটি মাহফুজুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা সুলতান মাহমুদ, পল্লী উন্নয়ন কর্মকর্তা হাশেম আলী, উপজেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক সাহাব উদ্দিন শিবলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহেল আক্তার মিঠু, সাংবাদিক আব্দুর রউফ রুবেল, সাজু মিয়া, বরিউল ইসলাম রবিসহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

অন্যদিকে দিবসটি উপলক্ষে উপজেলার অভিরামপুর উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, প্রেসক্লাব, সামাজিক সংগঠন ও বেসরকারি সংস্থা দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন