সোমবার, ২০ মে ২০২৪

শিবগঞ্জে নিসচা’র প্রচেষ্ঠায় প্রতিবন্ধী ভাতা কার্ড পেলেন স্বাধীন

রাব্বি হাসান সুমন
বগুড়া স্টাফ রিপোর্টের

জাতীয় সামাজিক সেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) শিবগঞ্জ উপজেলা শাখার প্রচেষ্ঠায় ও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় প্রতিবন্ধী ভাতা কার্ড পেলেন সদর ইউপির গুজিয়া বালা মন্ডলপাড়া গ্রামের আজাদুল ইসলামের পুত্র স্বাধীন (১৪)। নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি সাংবাদিক রশিদুর রহমান রানা প্রতিবন্ধী স্বাধীনের বিষয়টি উপজেলা সমাজসেবা অফিসার সুলতান আহমেদ কে জানালে তিনি স্বাধীনের প্রতিবন্ধী ভাতা গ্রহনের প্রয়োজনীয় উদ্যোগ নেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) স্বাধীনের হাতে প্রতিবন্ধী ভাতা কার্ড তুলে দেন সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান।এসময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসের কারিগরি প্রশিক্ষক ও শিবগঞ্জ সদর ইউনিয়নে দায়িত্ব অফিসার তৌহিদুল ইসলাম,নিসচা শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রশিদুর রহমান রানা,সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হান্নান, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী,সাংগঠনিক সম্পাদক আসাদুল্লাহ,প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান,যুব বিষয়ক সম্পাদক সামসুর রহমান,সাংস্কৃতিক সম্পাদক হেলাল উদ্দিন, সমাজকল্যাণ ও ক্রিয়া সম্পাদক সেলিম প্রমুখ।

সহকারী কমিশনার(ভূমি) তাসনিমুজ্জামান বলেন, সরকার সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে অসহায় মানুষদের নানা ধরনের সহযোগিতা করে থাকে।স্বাধীনের জন্য প্রতিবন্ধী ভাতা কার্ড করে দেওয়া হয়েছে,এখন থেকে সে নিয়মিত ভাতা পাবেন।

ভাতা কার্ড পেয়ে স্বাধীনের পরিবারের পক্ষ থেকে উপজেলা প্রশাসন, সমাজসেবা অফিসার ও নিসচা’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালে দুর্ঘটনায় স্বাধীন একটি পা হারালে তাকে উপজেলা নিসচা’র পক্ষ থেকে আর্থিক সহযোগিতা ও একটি হুইল চেয়ার প্রদান করা হয়।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন