বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেস ক্লাবের কমিটি পুনর্গঠন

রাব্বী হাসান সুমন
স্টাফ রিপোর্টার বগুড়া

বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেস ক্লাবের কমিটি পুনর্গঠন করা হয়েছে। কমিটির মেয়াদ শেষ হওয়ায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে ১৩ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।
বুধবার বিকেলে উপজেলার আটমূল ইউনিয়ন পরিষদ সভাকক্ষে কমিটি গঠন উপলক্ষে এক আলোচনা সভা সংগঠনের সহ-সভাপতি নুহুরুল হক রুবেল’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
আলোচনা সভার শুরুতে সাবেক কমিটির সিনিয়র সহসভাপতি খলিলুর রহমান আকন্দের মৃত্যুতে শোক প্রস্তাব এনে এক মিনিট নিরবতা পালন করা হয়। উপস্থিত সদস্যদের প্রস্তাবনার উপর ভিত্তি করে বিস্তারিত আলোচনান্তে সর্ব সন্মতিক্রমে জাতীয় অনলাইন প্রেস ক্লাব শিবগঞ্জ উপজেলা শাখার ১৩ সদস্য বিশিষ্ট কমিটি পুনর্গঠন করা হয়।
কমিটিতে এমদাদুল হককে সভাপতি, নুহুরুল হক রুবেলকে সিনিয়র সহসভাপতি, শাহজাহান আলীকে সহসভাপতি, রবিউল ইসলাম রবিকে সাধারণ সম্পাদক, শেখর চন্দ্র সরকার টুটুলকে যুগ্ম সম্পাদক সম্পাদক, সাইফুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক, রাব্বী হাসান সুমন’কে দপ্তর সম্পাদক, উৎপল কুমার মোহন্তকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাজু মিয়াকে অর্থ সম্পাদক নির্বাচিত করা হয়। এছাড়াও কার্য নির্বাহী সদস্য পদে রশিদুর রহমান রানা, শফিউল আলম ডিউ, আব্দুর রহিম ও আবুল খায়েরকে নির্বাচিত করা হয়।

আলোচনা সভায় উপস্থিত সাংবাদিকবৃন্দ বলেন, তথ্য প্রযুক্তির বর্তমান যুগে অনলাইন সাংবাদিকতার প্রয়োজনীয়তা অপরিসীম। তাই প্রতিটি পত্রিকা অনলাইন ভার্সনের দিকে ঝুকে পরেছে।। ভবিষ্যতে অনলাইন পত্রিকার ভীড়ে কাগজের পত্রিকার গুরুত্ব অনেকটা কমে যাবে। পাশাপশি যুগের পরিবর্তনের সাথে সাথে সাংবাদিকতার ধরণেও ব্যপক পরিবর্তন আসছে। তাই যুগের সাথে তাল মেলাতে সাংবাদিকদের তথ্য প্রযুক্তিতে দক্ষ হয়ে উঠতে হবে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন