বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

শিবগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

রাব্বী হাসান সুমন
স্টাফ রিপোর্টার বগুড়া

বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে গত ৫ মে বগুড়া জেলা নির্বাচন অফিসে প্রার্থীদের তালিকা যাচাই বাছাই অনুষ্ঠিত হয়।

যাচাই বাছাই উপজেলা চেয়ারম্যান পদে ৪জন ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর প্রার্থীতা বৈধ বলে ঘোষণা করা হয়। কিচক ইউনিয়নের ইউপি সদস্য আব্দুল বাকি’র প্রার্থীতা বাতিল হয়। ফলে ৬ মে আব্দুল বাকি প্রার্থীতা বহালের জন্য আপিল করেন এবং তিনিও প্রার্থীতা ফিরে পান।

এদিকে ১২ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে উপজেলা চেয়ারম্যান পদে জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন। তারা হলেন জেলা জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক হুসাইন শরিফ সঞ্চয় ও বর্তমান চেয়ারম্যান ফিরোজ আহমেদ এর মা ফাতেমা বেগম।

উপজেলা নির্বাচন সূত্রে জানা যায়, ১৩ মে সোমবার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থীদের মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ প্রদান করা হয়।

উপজেলা চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ পেয়েছেন মোটর সাইকেল প্রতীক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা পেয়েছেন আনারস প্রতীক।

ভাইস চেয়ারম্যান পদে আব্দুল্লাহেল শাফি তালুকদার পেয়েছেন টিউবওয়েল প্রতীক, আরিফ প্রাং পেয়েছেন চশমা প্রতীক, শাহনেওয়াজ বিপুল পেয়েছেন তালা প্রতীক, গনেশ প্রসাদ কানু পেয়েছেন টিয়াপাখি প্রতীক ও আব্দুল বাকী পেয়েছেন মাইক প্রতীক।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে জান্নাতী আক্তার টুম্পা পেয়েছেন কলস প্রতীক, তানজিলা আক্তার পপি পেয়েছেন প্রজাপতি, ববিতা ফেরদৌসি পেয়েছেন ফুটবল প্রতীক, রুলি বিবি হাঁস প্রতীক, শাহানা খাতুন পেয়েছেন পদ্মফুল প্রতীক ও ফাহিমা আক্তার পেয়েছেন বৈদ্যুতিক পাখা প্রতীক।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন