রবিবার, ৩ মার্চ ২০২৪

রহনপুর জ্ঞানচক্র একাডেমীর এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও শিক্ষার্থী পুরস্কার বিতরণ

মোঃসামিরুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

 

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় রহনপুর জ্ঞানচক্র একাডেমীর আয়োজনে ২০২৪  সালের এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক  প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

রবিবার ( ১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে নয়টায় রহনপুর উৎসব কমিউনিটি সেন্টারে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
জ্ঞানচক্র একাডেমীর পরিচালক সারওয়ার হাবিব এর সভাপতিত্বে উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আব্দুস সাত্তার, অবসরপ্রাপ্ত উপ-পরিচালক,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহী অঞ্চল, আজিজুর রহমান, অধ্যক্ষ রহনপুর মহিলা কলেজ, জিন্নাউল আওয়াল, সহকারী অধ্যাপক ( অবঃ) সোলেমান মিঞা ডিগ্রী কলেজ, আবদুল্লাহ আল মামুন প্রধান শিক্ষক জ্ঞানচক্র একাডেমী,মনিরুল ইসলাম, প্রধান শিক্ষক (অবঃ) রহনপুর আহম্মাদী বেগম সরকারি উচ্চ বিদ্যালয়, আর উপস্থিত ছিলেন, উক্ত প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী,  শিক্ষার্থীদের অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন মত্তাকা সিফা এবং অভিভাবকদের পক্ষে থেকে আব্দুল কাইউম মাস্টার,

অনুষ্ঠানে উপস্থিত অতিথিগণ বিদায়ী শিক্ষার্থীদের বলেন,আগামী দিনে তোমাদেরকেই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে হবে। দেশে সু-শাসন প্রতিষ্ঠায় তোমাদের কে যোগ্য নাগরিক হিসেবে তৈরি হতে হবে। তবেই দেশ দূর্নীতি ও সন্ত্রাস মুক্ত হবে।বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার।

 

শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অবহেলিত এলাকায় স্কুল প্রতিষ্ঠা করে হতদরিদ্র পরিবারের মেয়েদের পড়ালেখার সুযোগ সৃষ্টি করে এক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। যার সুফল দেশের স্কুল কলেজের ছেলে-মেয়েরা ভোগ করে আসছে।

এরপর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করা হয়। প্রথম পর্ব শেষে রহনপুর জ্ঞানচক্র একাডেমীর এসএসসি পরিক্ষার্থীসহ সকলের সাফল্য কামনার জন্য দোয়া মোনাজাত করা হয়।

উল্লেখ্য দুপুর ২ টা থেকে ৪ টা পর্যন্ত ২য় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন