রবিবার, ৩ মার্চ ২০২৪

যে কারণে দুই ঘন্টা বন্ধ মেট্রোরেল

 

মোহাম্মদ শাহাদাত হোসেন স্টপরিপোর্টার

 

মেট্রো রেলের এমআরটি লাইন শোয়ের পল্লবী সেকশনের উপরে বৈদ্যুতিক তারে জিরো ভোল্টেজ হওয়ার কারণে প্রায় দুই ঘন্টা ধরে মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। রোববার ৪ ফেব্রুয়ারি বিকেলে জানিয়েছেন এমআর টি লাইন শোয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা। ওই কর্মকর্তা বলেন মেট্রোরেলের এমআরটি লাইন ছয় এর পল্লবী

সেকশনেওভারহেড কাটেনারিসিস্টেম ও সি এস বৈদ্যুতিক তার জিরো ভোল্টেজ হওয়ায় প্রায় দুই ঘন্টা যাবত মেট্রো রেল চলাচল বন্ধ আছে। ফলে আতঙ্কে আছেন ভিতরে থাকা যাত্রীরা। ওই কর্মকর্তা আরো জানান ওভারহেড ক্যাটেনারিসিস্টেমে ভোল্টেজ আপ ডাউন করে।

রেগুলার পনেরশো ভোল্টেজ প্রয়োজন হয় ট্রেন চালানোর জন্য। শুধু পল্লবী সেকশনে দুটি লাইনে ভোল্টেজ জিরো হয়ে আছে। যার ফলে ট্রেন লাইনে থাকলেও এই অংশটা ক্রস করে যাওয়ার কোন সুযোগ নেই। পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাচ ট্রানজিট কোম্পানি লিমিটেড ডি এমটি সি এল ও সি এসে ভোল্টেজ ফিরিয়ে আনার জন্য কাজ করছেন। বলে জানান এক কর্মকর্তা। এর আগে দুইটা চল্লিশ মিনিট থেকে মেট্রো রেল চলাচল বন্ধ হওয়ার খবর পাওয়া যায়।

মাঝপথে বন্ধ হয়ে পড়ে মেট্রোরেলের ভিতরে যাত্রী  মাহমুদুল হাসান জানান আজ প্রথম দেখলাম মেট্রো রেল ট্রাফিক সিগনালে আটকে আছে। কি হয়েছে? বুঝতে পারছিনা, দীর্ঘক্ষণ ভিতরে বসে আছি প্রায় এক ঘণ্টার মতো ভিতরে আছি। আরো কতক্ষণ আটক থাকা লাগবে কিছুই বুঝতে পারছি না।

এম আর টি লাইন শো এর দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন আমরা ধারণা করছি ইলেকট্রিক সাপ্লাইএ কোন একটা সমস্যা হয়েছে এটাকে ওসিএস স্টি ভ করা বলে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন