রবিবার, ৩ মার্চ ২০২৪

মধুপুরে বেগুন ও শসা গাছের সাথে এ কেমন শত্রুতা

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধি

 

টাঙ্গাইলের মধুপুর উপজেলার মির্জাবাড়ী ইউনিয়নের মির্জাবাড়ী গ্রামে মোঃ হারুন অর রশিদ নামের এক চাষির ৯০ শতাংশের জমিতে চাষ করা বেগুন গাছ ও নেট মাচায় আবাদ করা শসা গাছ ও তিন হাজার বেগুন গাছের চারা কেটে দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার( ১৬ ডিসেম্বর) দিবাগত রাতে কোনো এক সময় এ ঘটনা ঘটেছে বলে জানান ভুক্তভোগী হারুন অর রশিদ। ভুক্তভোগী ওই গ্রামের ইয়াছিনের ছেলে।
রবিবার সকালে শসা ও বেগুন ক্ষেতে গিয়ে তার এমন সর্বনাশে কান্নায় ভেঙ্গে পড়েন হারুনর রশিদ । ফলন্ত শসাগাছ ও বেগুন গাছের চারা কাটা দেখে জমিতেই কৃষক হারুন অর রশিদ কান্নায় ভেঙ্গে পড়েন বলে সরেজমিন পরিদর্শনকালে স্থানীয় বাসিন্দারা সাংবাদিকদের কাছে এমন তথ্য জানান।

 

ক্ষতিগ্রস্ত কৃষক জানান , চারা রোপন থেকে শুরু করে এ পর্যন্ত তার খরচ হয়েছে প্রায় তিন লক্ষাধিক টাকা। এখন শসা বিক্রি করার সময় চলছে। কে বা কারা রাতের আধারে শত্রুতা করে ক্ষেতের ফলন্ত শসা গাছ ও বেগুন গাছের চারা কেটে ক্ষতি করেছে তাদের পরিচয় নিশ্চিত না হতে পেরে আহাজারি করেন তিনি। খবর পেয়ে ঘটনা স্হলে যান মধুপুর পৌর সভার মেয়র আলহাজ মো. সিদ্দিক হোসেন খান, আওযামী লীগের সিনিয়র সহ -সভাপতি এডভোকেট ইয়াকুব আলী, জেলা আওয়ামীলীগের সদস্য মীর ফরহাদুল আলম মনি, মির্জাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক, ইউপি সদস্য জুয়েল আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ। ঘটনাস্থল পরিদর্শন কালে তারা বলেন যারা এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়ে নিরীহ কৃষকের ক্ষতি করেছেন, তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন