সোমবার, ২০ মে ২০২৪

ভদ্রলোক বাবার নিরহংকারী উচ্চ শিক্ষিত ভদ্র এক সন্তান কামাল হোসেন

মোঃ আনজার শাহ
কুমিল্লা জেলা প্রতিনিধি

সাংবাদিক মোঃ কামাল হোসেন বরুড়া পৌরসভার পুরানকাদবা এলাকার এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারের সন্তান। বাবা ডাঃ আবদুর রশিদ ছিলেন একজন সৎজন ও নিরেট ভদ্রলোক।
ভদ্রলোক বাবার নিরহংকারী উচ্চ শিক্ষিত ভদ্র এক সন্তান মোঃ কামাল হোসেন।

বরুড়া পৌর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাথমিক শিক্ষা শেষ করে অষ্টম শ্রেণি পর্যন্ত এতিয্যবাহী বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয় অধ্যয়ন করে, পৌরসভার আরেক ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান তলাগ্রাম ত চ লাহা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৩ ইং সালে এস এস সি পরীক্ষায় ১ম বিভাগে পাশ করেন।
এরপর বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজ থেকে স্নাতক ডিগ্রী সম্পূর্ণ করে প্রবাসে চলে যান জীবন জীবিকার তাগিদে ———
প্রবাস জীবন শেষ করে ২০০৬ সালে দেশে নিজেদের ঔষধ ব্যবসা ও ডক্টরস্ কমিউনিটি হসপিটালে ব্যবসায়ীক অংশিদার(ওরিচালক) হিসেবে যোগদেন যা এখনো বর্তমান আছে।
পাশাপাশি তিনি সাংবাদিকতার মহান পেশায় নিজেকে নিয়োজিত করেন প্রথমে কুমিল্লা সোনার মানুষ হিসেবে সর্বমহলে পরিচিত সাংবাদিক নিতিশ কুমার সাহার সম্পাদিত দৈনিক শিরোনাম সংবাদপত্রে। ক্রমান্বয়ে দেশের তৎকালীন শীর্ষ জাতীয় দৈনিক বাংলা বাজার , বাংলাদেশ প্রতিদিনের বরুড়া প্রতিনিধি ও দৈনিক আজকালের খবরের স্টাফ রিপোর্টার হিসেবে বিভিন্ন সময়ে ২০১৪ইং সাল পর্যন্ত এক নাগারে দায়িত্ব পালন করেন এবং বর্তমানে ইতিবাচক বরুড়ার মূখপত্র বরুড়া প্রতিদিনের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন । তিনি ২০১৪ইং সালে বরুড়া উপজেলা পরিষদে নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে বহু হেভিওয়েট প্রার্থীদের হারিয়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। এরপর ২০১৯ইং সালে আবারও পূনরায় সকল যড়যন্ত্র উপেক্ষা করে দ্বিতীয় বারের মতো উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন এরপর বরুড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হিসেবে দায়িত্বলাভ করেন।

এই বর্ণময় জীবনে বরুড়ার শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান খলাড়পাড় মাদ্রাসার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন, পাশাপাশি বরুড়া মডেল ফাউন্ডেশন ও মডেল স্কুল এন্ড মডেল টেকনিক্যাল কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করছেন। এই সময়ে তিনি বরুড়া বি আর ডি বি’র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। মোঃ কামাল হোসেন ব্যবসা জীবনে ফ্রেন্ড হলি ডে নামের একটি ট্রাভেলিং এজেন্সি নানান প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন।
চলতি ২০২৪ইং সালের বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পারিবারিক কারণে অংশ গ্রহন করেন নি, তবে অংশগ্রহণকারী পদপ্রার্থীদের জন্য শুভকামনা জানিয়েছেন।

সাংবাদিক মোঃ কামাল হোসেন বরুড়ার সর্বস্তরের জনগণের কাছে দোয়া চেয়েছেন আর আগামী দিনে বরুড়ার সর্বস্তরের মানুষের পাশে থেকে আমৃত্যু সেবা করার দৃঢ় আশা ব্যক্ত করেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন