রবিবার, ৩ মার্চ ২০২৪

ব্যবসায়ীরা রাজনীতিবিদ নয় ব্যবসায়ীবিদ বিএইচপি

সিলেট বিভাগীয় প্রতিনিধি

 

বিএইচপি মহাসচিব ড.সুফি সামস্ সাগর এক সভায় বলেন,ব্যবসায়ীরা রাজনীতিবিদ নয়, তারা ব্যবসায়ীবিদ। তারা দেশ কিংবা দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করেন না

তারা ব্যবসার জন্য রাজনীতি করেন। এই ব্যবসায়ীবিদদের কারণে রাজনীতিতে বর্তমানে ব্যবসানীতিতে রূপান্তরিত হয়েছে। এই ব্যবসায়ীবিদরা ব্যাপক হারে আওয়ামী লীগ ও বিএনপিতে অনুপ্রবেশ করেছে। তারা টাকা দিয়ে পদ-পদবী ক্রয় করে দল দুটির নেতা হয়ে গেছে। এই ব্যবসায়ীবিদরা দল দুটির রাজনৈতিক ঐতিহ্য ধ্বংস করে দিয়েছে।

তারা দল দুটিকে কর্পোরেট ব্যবসাপ্রতিষ্ঠানে রূপান্তর করেছে। বর্তমানে টাকার বিনিময়ে কমিটি অনুমোদন এবং নির্বাচনে প্রার্থী মনোনীত করা দল দুটির প্রথায় পরিণত করেছে। এ ধরনের রাজনৈতিক ব্যবসা আওয়ামী লীগ কিংবা বিএনপির রাজনৈতিক আদর্শ নয়।
এসব রাজনৈতিক ব্যবসার মধ্য দিয়ে রাজনীতি ও গণতন্ত্র পঙ্গুত্ববরণ করছে।

এই ব্যবসায়ীবিদদের প্রভাবে রাজনৈতিক নেতারা রাজনৈতিক প্রতিবন্ধী হয়ে যাচ্ছেন। দেশ ও দেশের মানুষের কল্যাণের স্বার্থে এই ব্যবসায়ীবিদদের কবল থেকে আওয়ামী লীগ ও বিএনপিকে মুক্ত করা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দল দুটির সকল নেতাকর্মীদের নৈতিক এবং রাজনৈতিক কর্তব্য বলে মনে করেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন