বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

বাড়িতে চুরির ঘটনায় মূলহোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ

পঞ্চগড় জেলা প্রতিনিধি

 

 

পঞ্চগড়ের বোদা উপজেলায় এক বাড়িতে চুরির ঘটনায় মূলহোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে তাদের আদালতে তুলে পুলিশ পাঁচদিনের রিমান্ড আবেদন করলে দুদিনের মঞ্জুর করেন আদালত।

এর আগে গত ০১ জানুয়ারি উপজেলার চন্দনবাড়ী মুন্সিপাড়া গ্রামে রেজওয়ানুল করিম শুভ্রর বাড়িতে চুরির ঘটনাটি ঘটে।

গ্রেপ্তাররা হলেন- পঞ্চগড় সদর উপজেলার জগদল গোয়ালপাড়া গ্রামের আব্দুল গাফফারের ছেলে মাসুদ রানা (২৯), জেলার বোদা উপজেলার চন্দনবাড়ী মুন্সিপাড়া গ্রামের আব্বাস আলীর মেয়ে আরসি ইসলাম রীতা (২৫) ও জেলার তেঁতুলিয়া উপজেলার ভজনপুর প্রধানগছ গ্রামের মৃত আফজাল হোসেনের ছেলে জাকির হোসেন (৩২)।

এদের মধ্যে রানা মূলহোতা ও অন্য দুজন সহযোগী।
জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন গ্রেপ্তাররা।

পরে তাদের দেওয়া তথ্যমতে, আসামিদের হেফাজতে থাকা চোরাইকৃত এক জোড়া স্বর্ণের চুড়ি, একটি স্বর্ণের আংটি, পাঁচ হাজার টাকা উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, গত ১ জানুয়ারি রাতে খাবারের সঙ্গে চেতনানাশক মিশিয়ে চন্দনবাড়ী মুন্সিপাড়া গ্রামে এই দুর্ধর্ষ চুরির ঘটনাটি ঘটায় চোরেরা।

সেসময় চুরি যায় নগদ টাকাসহ স্বর্ণালংকার। ঘটনার পরদিন ২ জানুয়ারি রেজওয়ানুল করিম শুভ্র বাদী হয়ে বোদা থানায় মামলা দায়ের করলে ১৮ জানুয়ারি জেলার বিভিন্ন এলাকা থেকে রানা, রীতা ও জাকিরকে চুরি যাওয়া বিভিন্ন মালামালসহ গ্রেপ্তার করা হয়।
বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, মামলা দায়েরের পর থেকে আমারা তথ্যপ্রযুক্তি ও বিভিন্ন কৌশল অবলম্বন করে আসামিদের শনাক্ত করি। পরে তাদের গ্রেপ্তার করা হলে তারা চুরি করার বিষয়টি স্বীকার করেন। তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শেষে শুক্রবার আদালতে তুলে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হলে আদালত দুদিনের রিমান্ড মন্জুর করেছেন।

রানা ও জাকিরের বিরুদ্ধে আরও অনেক মামলা রয়েছে। এ ঘটনায় তাদের আরও অনেক সদস্য জড়িত রয়েছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।,

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন