মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

বাংলাদেশ প্রেস ক্লাব ময়মনসিংহ বিভাগ, জেলা ও মহানগর শাখার নবনির্বাচিত কমিটির আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়,

১৪ নভেম্বর, ২০২৩, সন্ধ্যা ০৬.০০ঘটিকা থেকে রাত ০৯.০০ ঘটিকা সময় পর্যন্ত উক্ত আয়োজনটি ময়মনসিংহের পার্কে ব্রহ্মপুত্র ভ্যালি রেস্টুরেন্টে সম্পন্ন হয়।আয়োজিত অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয় এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার সহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সকলেই দাঁড়িয়ে ০১ মিনিট নিরবতা পালন করা হয়।

 

আয়োজিত অনুষ্ঠানে

ময়মনসিংহ জেলা শাখার নবনির্বাচিত সভাপতি-মোঃ খালেদ হাসান এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা এবং কেন্দ্রীয় কমিটির সভাপতি-সাংবাদিক ফরিদ খান। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ক্লাব নেএকোনা জেলা কমিটির সভাপতি এবং ময়মনসিংহ বিভাগীয় কমিটির সম্মানিত সভাপতি-সাংবাদিক শামীম তালুকদার।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন

বাংলাদেশ প্রেস ক্লাব ময়মনসিংহ মহানগর কমিটির নবনির্বাচিত সভাপতি-সাংবাদিক হোসেন আলী,বাংলাদেশ প্রেস ক্লাব শেরপুর জেলা শাখার সভাপতি-সাংবাদিক নূর ই আলম চঞ্চল,বাংলাদেশ প্রেস ক্লাব জামালপুর জেলা কমিটির সভাপতি-সাংবাদিক জয়নাল আবেদীন আকন্দ, সাধারণ সম্পাদক-সাংবাদিক মীর জাহাঙ্গীর, বাংলাদেশ প্রেস ক্লাব কিশোরগঞ্জ জেলা কমিটির সভাপতি- সাংবাদিক প্রদীপ কুমার সরকার, নেএকোনা জেলা কমিটির সহ সভাপতি-সাংবাদিক বুলবুল আহমেদ,বাংলাদেশ প্রেস ক্লাব গৌরিপুর উপজেলা কমিটির সভাপতি- সাংবাদিক রায়হান,ঈশ্বরগঞ্জ উপজেলা কমিটির আহবায়ক-সাংবাদিক আল-আমিন, সদস্য সচিব-সাংবাদিক হুমায়ুন।
বাংলাদেশ প্রেস ক্লাব দপ্তর সম্পাদক জেলা বিশ্ব নাথ সাহা বিশু জনতার কণ্ঠস্বর রিপোর্টার
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন-বাংলাদেশ প্রেস ক্লাব ময়মনসিংহ মহানগর শাখার নবনির্বাচিত সাধারণ সম্পাদক-মোঃ আমিনূর ইসলাম রাব্বি।এছারাও আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগ,জেলা ও মহানগর শাখার নবনির্বাচিত কমিটির সম্মানিত সকল নেতৃবৃন্দগন।অনুষ্ঠানে নবগঠিত কমিটির সকল নেতৃবৃন্দ ও উপস্থিত সকলের নিজ নিজ পরিচিতি পর্ব এবং সংগঠন সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করা হয়।পরে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি-সাংবাদিক ফরিদ খান কে-ফুলের শুভেচ্ছা বিনিময় করেন বাংলাদেশ প্রেস ক্লাব ময়মনসিংহ বিভাগ,জেলা ও মহানগর কমিটির নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক সহ নবগঠিত কমিটির সম্মানিত সকল নেতৃবৃন্দগন।

 

আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি-

বাংলাদেশ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি- সাংবাদিক ফরিদ খান তার মহা মূল্যবান বক্তব্যে বলেন-জনস্বার্থে সাংবাদিকতা, সাংবাদিকতাই নিরাপত্তা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত রেজিস্ট্রেশন কৃত সংগঠন বাংলাদেশ প্রেস ক্লাব,লক্ষ্য ও উদ্দেশ্য -মুক্তিযুদ্ধের চেতনায় দেশব্যাপী সর্বস্তরের সকল সাংবাদিকদের সঙ্ঘবদ্ধ করে অধিকার প্রতিষ্ঠায় জাগো এই দৃঢ় প্রত্যয়ে সারা বাংলাদেশ ব্যাপী ৭০০ এরও বেশি শাখা রয়েছে।

 

সংগঠনকে আরও সমৃদ্ধশালী করার লক্ষ্যে ময়মনসিংহ বিভাগের সভাপতি হিসেবে সাংবাদিক শামীম তালুকদার ও সাধারণ সম্পাদক হিসেবে সাংবাদিক খালেদ হাসান এর নাম, জেলা কমিটির সভাপতি হিসেবে সাংবাদিক খালেদ হাসান ও সাধারণ সম্পাদক হিসেবে সাংবাদিক সজীব রাজ বিপিন এর নাম ও মহানগর শাখার সভাপতি হিসেবে সাংবাদিক হোসেন আলী ও সাধারণ সম্পাদক হিসেবে সাংবাদিক আমিনূর ইসলাম রাব্বি এর নাম সহ নবনির্বাচিত পূর্ণাঙ্গ কমিটির সকল নেতৃবৃন্দের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা পাঠ করেন,সেই সাথে জেখানে কমিটি নেই সেই খানে সংগঠন এর কমিটি গঠন প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি উপস্থিত সকলকে অবগত করেন।

 

তিনি উপস্থিত সকল সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন- সমাজে ন্যায় প্রতিষ্ঠা করার লক্ষ্যে সততা, আদর্শ ও একতাবদ্ধ হয়ে সকলে মনোযোগ দিয়ে একসাথে কাজ করে যেতে হবে,তবেই বাংলাদেশ প্রেস ক্লাব সংগঠনটি আরো সমৃদ্ধশালী হয়ে উঠবে এবং সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

এছাড়াও সাংগঠনিক কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষ্যে সকলের উদ্দেশ্যে তিনি বিভিন্ন দিক নির্দেশনা দেন এবং ময়মনসিংহ বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি-সাংবাদিক খালেদ হাসান কে মনোনীত করে তার নাম ঘোষণা পাঠ করেন এবং সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তিনি তাহার মহা মূল্যবান বক্তব্য শেষ করেন। পরে অনুষ্ঠানের সভাপতি- সাংবাদিক খালেদ হাসান এর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে আয়োজিত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

অনুষ্ঠান শেষে বাংলাদেশ প্রেস ক্লাব ময়মনসিংহ জেলা কমিটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক-সজীব রাজ বিপিন এর বাসায় তাহার অসুস্থ “মা” কে সকলে মিলে দেখতে যান এবং উনার সুস্থতার জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন