সোমবার, ২২ এপ্রিল ২০২৪

বাংলাদেশ প্রেসক্লাবের ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিক সমাবেশের প্রস্তুতি নিয়ে আলোচনা ও ইফতার মাহফিল

বিশেষ প্রতিনিধ বিশ্বনাথ সাহা বিশু

 

 

ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিক সমাবেশের প্রস্তুতি নিয়ে আলোচনা ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

২২ মার্চ, শুক্রবার বিকেলে ময়মনসিংহের সিকে ঘোষ রোডের ধানসিঁড়ি রেস্টুরেন্টে এই উদ্দীপনাময় অনুষ্ঠানটি সম্পন্ন হয়। প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ফরিদ খান। অনুষ্ঠানের সভাপত্ত্বিত করেন বাংলাদেশ প্রেসক্লাব ময়মনসিংহ বিভাগীয় সভাপতি ও নেত্রকোনা জেলা সভাপতি শামীম তালুকদার সঞ্চালনায় ছিলেন ময়মনসিংহ মহনাগর শাখার সাধারণ সম্পাদক আমিনুর ইসলাম রাব্বি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব শেরপুর জেলার সভাপতি নূর-ই আলম চঞ্চল,নাজমুল আলম সাধারণ সম্পাদক। জামালপুর জেলার সভাপতি জয়নাল আবেদিন, সাধারণ সম্পাদক মীর জাহাঙ্গীর, মোঃ এনামুল হক সহ-সভাপতি।গাজীপুর জেলার প্রতিষ্ঠাতা সভাপতি মেজবাহ উদ্দিন সরকার।নেত্রকোনা জেলার সাধারণ সম্পাদক মহিউদ্দিন তালুকদার, সাংগঠনিক সম্পাদক তানজিলা আক্তার রুবি, জেলা উপদেষ্ঠা অরবিন্দ ধর, নেত্রকোনা সদর সদস্য নূর নবী তালুকদার।

উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব ময়মনসিংহ বিভাগীয় সাধারণ সম্পাদক ও জেলার সভাপতি খালেদ হাসান, সহ-সভাপতি জাহাঙ্গীর হাসান, সহ-সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক সজীব রাজভর (বিপিন), সহ-যুগ্ন সম্পাদক মারুফ হোসেন. সাংগঠনিক সম্পাদক সামদানি বাপ্পী, অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক বিশ্বনাথ সাহা বিশু, প্রচার সম্পাদক সাদিকুর রহমান ফারুক, ক্রীড়া সম্পাদক মোঃ সোহাগ, সম্মানিত সদস্য সুশান্ত মজুমদার শান্ত। মহানগর শাখার ছিলেন সিনিয়র সহ-সভাপতি মোঃ আরিফ রাব্বানি, সাংগঠনিক সম্পাদক ফারজানা আফরিন নুপুর, সহ-সাংগঠনিক সম্পাদক এস.এম সোহান রুকন।

উপজেলা পর্যায়ে উপস্থিত ছিলেন গেীরিপুর শাখার সভাপতি রায়হান উদ্দিন সরকার, শ্যামগঞ্জ সভাপতি মোঃ রফিকুল হাসন আজমি, পূর্বধলার সভাপতি মোঃ মজিবর রহমান, সদস্য মোঃ আব্দুলাহ আল মামুন, মদন শাখার সাধারন সম্পাদক মোঃ আব্দুর রহমান ভুইয়া, সদস্য পাইলট মিয়া, আটপাড়া শাখার সাধারণ সম্পাদক মো মনির হোসেন, কেন্দুয়ার সদস্য লাভলী আক্তার, রুহুল আমিন শেখ রুবেল।

দুই পর্বের এই অনুষ্ঠানে ইফতারের আগে সবার পরিচিত পর্ব ও সম্মেলন সম্পর্কে মতাবিনিময় করা হয়। ইফতারের পরে শুরু হয় মূল অনুষ্ঠান। ময়মনসিংহ বিভাগীয় সম্মেলন এর প্রাক প্রস্তুতি ও বাস্তবায়ন নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য ও মত ব্যক্ত করেন ময়মনসিংহ জেলা সাধারণ সম্পাদক সজীব রাজভর (বিপিন)।
বাংলাদেশ প্রেসক্লাব ময়মনসিংহ বিভাগীয় সভাপতি ও সাধারণ সম্পাদক ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিক সমাবেশ সফল করার জন্য বিভিন্ন দিক আলোকপাত করেন।সর্বশেষে বিশেষ অতিথি বাংলাদেশ প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি ফরিদ খান বক্তব্য রাখেন এবং বিভাগীয় সম্মেলন সফলভাবে সম্পন্ন করতে বিশেষ দিক নির্দেশনা প্রদান করেন। অনুষ্ঠান শেষ পর্যায়ে নতুন দুইটি কমিটি ঘোষনা করেন ময়মনসিংহ ভালুকা উপজেলা কমিটির সভাপতি হাবিবুর রহমান তরফদার দৈনিক ভোরের আকাশ, ও সাধারণ সম্পাদক কামরুল ইসলাম এশিয়া টিভি । ১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেন। নেত্রকোনা সদর শাখার আহ্বায়ক মহিউদ্দিন তালুকদার ও সদস্য সচিব সারোয়ার হুসেন ।ময়মনসিংহ জেলা শাখার প্রস্তবনায় ময়মনসিংহ সদর শাখা গঠনের লক্ষে মীর মোঃ শওকত আহসান বাবুলকে ভোরের আকাশ ব্যাুরো প্রধানকে আহবায়কের দায়িত্ব প্রদান করা হয় । ময়মনসিংহ জেলার উপদেষ্ঠা সিনিয়র সাংবাদিক মুজিবর রহমান মিন্টু সম্পাদক অনিন্দ্য বাংলা, আইন উপদেষ্ঠা এ্যাডভোকেট শহীদুল্লাহ সিরাজ ও মহানগর শাখার সহ-সভাপতি রেজাউল করিম বাবু সপ্তাহিক পরিধি, সহ-অর্থ বিষয়ক সম্পাদক মোঃ মোস্তাককে জয় বাংলা জেলা প্রতিনিধি।কমিটির সকলের অনুমোদন প্রদান করেন বাংলাদেশ প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ফরিদ খান ।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন