শনিবার, ২ মার্চ ২০২৪

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ নারায়ণগঞ্জে

মোহাম্মদ শাহাদাত হোসেন স্টাফ রিপোর্টার

 

 

নারায়ণগঞ্জ বেসিক শিল্প অঞ্চলে বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল করেছে ক্রোনি গ্রুপের অবাস্তি কালার টেক্সটাইল লিমিটেড কারখানার হাজার শ্রমিক। বৃহস্পতিবার ৮ ফেব্রুয়ারি সকাল আটটার দিকে কারখানার ভিতরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন তারা শ্রমিকদের অভিযোগ সকালে বিক্ষোভের সময় বহিরাগত লোকজন তাদের বাধা দেওয়ার চেষ্টা করে। পরে শ্রমিকরা তাদের কারখানা থেকে বের করে দেয়।

এ সময় কারখানার ভিতরে একটি স্থান থেকে কয়েকটি দেশী ধারালো অস্ত্র ও লাঠিসোটা উদ্ধারে কথা জানান শ্রমিকরা। শ্রমিকদের দমন করতে এসব রাতে কারখানা এনে রাখা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। কারখানার শ্রমিকরা বলেন শিল্প এলাকায়

পুলিশের সদস্যের উপস্থিত থাকা অবস্থায় বহিরাগতরা কারখানায় প্রবেশ করে বিশৃঙ্খলা করার চেষ্টা করে। তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। কারখানাটি নিটিং সেকশনের শ্রমিক হেলাল হোসেন বলেন গত ৬ মাস যাবত বেতন নিয়ে সমস্যা করছে কারখানা কর্তৃপক্ষ। নানা অজুহাতেকিস্তিতে বেতন পরিশোধ করছে। বিক্ষোভ ছাড়া কোন অবস্থায় বেতন তারা পরিশোধ করছে না।

শ্রমিকদের সাথে কথা বলে জানা যায় কারখানাটি ডাইন ও নিটিং সহ বিভিন্ন সেকশনে অন্তত ১০ হাজার শ্রমিক কাজ করেন। এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নূরে আজম জানান বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করছে শ্রমিকরা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন