বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

ফের তিনদিন বন্ধ চতুর্দশী ও বাংলাবান্ধা স্থল বন্দর ইমিগ্রেশন আমদানী রপ্তানি

খাদেমুল ইসলাম
পঞ্চগড় জেলা প্রতিনিধি

ভারতে শুরু হয়েছে লোকসভা নির্বাচন। জলপাইগুড়ী জেলার পর দার্জিলিং জেলায় লোকসভা নির্বাচনের কারণে আবার তিনদিন বন্ধ থাকছে চারদেশীয় বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট যাত্রীপারাপার ও স্থলবন্দরের আমদানী রপ্তানি কার্যক্রম।

বুধবার থেকে টানা তিনদিন বাংলাবান্ধা স্থলবন্দরে ইমিগ্রেশনসহ সব ধরণের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকা থাকার বিষয়টি ভারতের দার্জিলিং জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা কালেক্টর এবং নির্বাচন অফিসার ডাঃ প্রীতি গোয়ালের স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

জানা যায়, আগামী ১৮ এপ্রিল ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট অনুষ্ঠিত হচ্ছে দার্জিলিং জেলায়। ভোট গ্রহণ উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভারতের দার্জিলিং জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা কালেক্টর এবং নির্বাচন অফিসার ডাঃ প্রীতি গোয়েলের স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ হয়। এ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার থেকে শুক্রবার (২৪ থেকে ২৬ এপ্রিল) পর্যন্ত টানা ৩ দিন ইমিগ্রেশনসহ সকল ধরণের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে।

তবে ভারতীয় ফুলবাড়ী ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশ থেকে শুধুমাত্র ভারতীয় যাত্রী ও বাংলাদেশের জরুরী মেডিকেল যাত্রী ভারতে প্রবেশ করতে পারবে। একই সাথে ভারত থেকে সকল বাংলাদেশী যাত্রী বাংলাদেশে প্রবেশ করতে পারবে। তবে এই সময়ের মধ্যে কোন টুরিস্ট যাত্রী ভারতে প্রবেশ করতে পারবে না। আগামী ২৭ এপ্রিল থেকে স্বাভাবিক হবে বন্দরের কার্যক্রম ও ইমিগ্রেশন।

পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা ও বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেন। তারা জানান, ভারতের লোকসভা নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তারা এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন