সোমবার, ২২ এপ্রিল ২০২৪

প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার দ্বিতীয় দিনে সর্বমোট চারটি ইভেন্ট অনুষ্ঠিত হয়

নাজমুল হাসান স্টাফ রিপোর্টার যশোর

 

 

যশোর জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) পদে লোক নিয়োগ পরীক্ষা-২০২৪ এর ২য় দিনে প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার চারটি ইভেন্ট অনুষ্ঠিত।

অদ্য ১০/০৩/২০২৪খ্রিঃ সকাল ০৮.০০ ঘটিকা থেকে পুলিশ লাইন্স মাঠে যশোর জেলার সম্মানিত পুলিশ সুপার(অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) ও অত্র জেলা রিক্রুট নিয়োগ বোর্ডের সভাপতি জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম মহোদয়ের সভাপতিত্বে ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) পদে লোক নিয়োগ পরীক্ষা-২০২৪ এর ২য় দিনে প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার চারটি ইভেন্ট অনুষ্ঠিত হয়।

আজ প্রার্থীদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার দ্বিতীয় দিনে সর্বমোট চারটি ইভেন্ট অনুষ্ঠিত হয়। শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার প্রথম ইভেন্ট ২০০মিঃ দৌড় দিয়ে শুরু হয়। পুরুষ প্রার্থীদের ২০০মিঃ দূরত্ব অতিক্রম করতে হয় ২৮ সেকেন্ডে এবং নারী প্রার্থীদের ২০০মিঃ অতিক্রম করতে হয় ৩৪ সেকেন্ডে। শুধুমাত্র প্রথম ইভেন্টে কৃতকার্য প্রার্থীরাই পরবর্তী ইভেন্টে অংশগ্রহণ করে।

দ্বিতীয় ইভেন্ট পুশ আপ(পুরুষ-নারী)। এই ইভেন্টে পুরুষ প্রার্থীদের ৩৫সেকেন্ডে ১৫টি এবং নারী প্রার্থীদের ৩০সেকেন্ডে ১০টি পুশ আপ দিতে হয়। দ্বিতীয় ইভেন্টে যে সকল প্রার্থীগণ কৃতকার্য হয়েছে শুধুমাত্র তারাই পরবর্তী ইভেন্ট লং জাম্পে অংশ গ্রহণ করে।

তৃতীয় ইভেন্টে পুরুষ প্রার্থীদের কমপক্ষে ১০ফিট এবং নারী প্রার্থীদের কমপক্ষে ৬ফিট দূরত্ব অতিক্রম করতে হয়। এই ইভেন্ট থেকে কৃতকার্য প্রার্থীরাই পরবর্তী ইভেন্ট হাই জাম্পে অংশ গ্রহণ করে।

চতুর্থ ইভেন্ট হাই জাম্পে পুরুষ প্রার্থীদের ৩.৫ ফিট এবং নারী প্রার্থীদের ২.৫ ফিট উচ্চতা অতিক্রম করতে হয়।উল্লেখ্য লং জাম্প এবং হাই জাম্পে কৃতকার্য হতে প্রতিটি প্রার্থীই তিন বার করে সুযোগ ছিলো।

চারটি ইভেন্ট শুরু হওয়ার আগেই সকল প্রার্থীদের ইভেন্টের নিয়ম-কানুন সম্পর্কে সুস্পষ্ট ব্রিফিং প্রদান করা হয়।

এছাড়াও নিয়োগ বোর্ডের সম্মানিত সভাপতি মহোদয প্রার্থীদের মনোবল বৃদ্ধির জন্য কয়েক বার ব্রিফিং প্রদান করেন।

একই সাথে আগামীকাল অনুষ্ঠিতব্য ইভেন্ট গুলো সম্পর্কে ধারণা দেয়া হয় এবং প্রয়োজনীয় কাগজপত্র অবশ্যই সঙ্গে করে আনতে বলা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন অত্র নিয়োগ বোর্ডের অন্যান্য সদস্যগণ, পুলিশ হেডকোয়ার্টার্স কতৃক নিয়োগ সংশ্লিষ্ট তদারকি কমিটির সদস্যগণ এবং অত্র নিয়োগ ডিউটিতে নিয়োজিত জেলা পুলিশের সকল পদমর্যাদার অফিসার ও ফোসবৃন্দ।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন