মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

পঞ্চগড় জেলা পুলিশের মাসিক কল্যাণ এবং অপরাধ ও আইন-শৃঙ্খলা পর্যালোচনা সভা

পঞ্চগড় জেলা প্রতিনিধি খাদেমুল ইসলাম
পঞ্চগড় জেলা পুলিশের মাসিক কল্যাণ এবং অপরাধ ও আইন-শৃঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১১ মার্চ) সকাল ১১ টায় পঞ্চগড় পুলিশ লাইন্স ড্রিল সেডে মাসিক কল্যাণ সভা এবং পরবর্তীতে পুলিশ অফিসের সম্মেলন কক্ষে ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসের মাসিক অপরাধ ও আইন-শৃঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।
উভয় সভায় সভাপতিত্ত্ব করেন পঞ্চগড় জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব এস, এম, সিরাজুল হুদা, পিপিএম।
কল্যাণ সভায় পঞ্চগড় জেলার সুযোগ্য পুলিশ সুপার মহোদয় জেলা পুলিশের অফিসার ও ফোর্সদের বিভিন্ন সমস্যার কথা ধৈর্যের সাথে শোনেন এবং সমাধানের আশ্বাস ও দিক-নির্দেশনা প্রদান করেন। এছাড়া বিভিন্ন হরতাল, অবরোধে সকলকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করার নির্দেশ প্রদান করেন।
এছাড়াও সভায় অত্র পঞ্চগড় জেলায় কর্মরত সকল স্তরের পুলিশ সদস্যদের মধ্যে কর্মস্পৃহা ও কর্মচাঞ্চল্য বাড়ানোর লক্ষ্যে ফেব্রুয়ারি/২০২৪ মাসে অত্র জেলার বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ কর্মকান্ডের জন্য শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে নির্বাচন করেন এবং পুরস্কার বিতরণ করেন পুলিশ সুপার, পঞ্চগড় মহোদয় ।
বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের মধ্যে ফেব্রুয়ারি/২০২৪ মাসে
বিশেষ পুরস্কার হিসেবে নির্বাচিত করা হয় অফিসার ইনচার্জ পঞ্চগড় সদর থানা, জনাব প্রদীপ কুমার রায়।
বিশেষ পুরস্কার হিসেবে নির্বাচিত করা হয় অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা,পঞ্চগড় মোঃ মোজাফফর হোসেন। বিশেষ পুরস্কার হিসেবে নির্বাচিত করা হয় ডিআইও-১, জনাব মোঃ মোক্তারুল ইসলাম।
শ্রেষ্ঠ থানা হিসেবে বোদা থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ মোজাম্মেল হক পিপিএম নির্বাচিত হন। শ্রেষ্ঠ এসআই অফিসার হিসেবে এসআই (নিরস্ত্র)/ জনাব মোঃ বদিউজ্জামান, বোদা থানা, পঞ্চগড়।
শ্রেষ্ঠ বিট অফিসার হিসেবে এসআই (নিরস্ত্র)/ জনাব মোঃ আবু বক্কর সিদ্দিক, বোদা থানা, পঞ্চগড়।
শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার এসআই (নিরস্ত্র)/ মোঃ আব্দুল হানিফ , পঞ্চগড় সদর থানা, পঞ্চগড়।
শ্রেষ্ঠ সার্জেন্ট/ মোঃ একরাম হোসেন, এটিএসআই, সদর ট্রাফিক, পঞ্চগড়।
শ্রেষ্ঠ এএসআই (নিরস্ত্র)/ মোঃ আরিফুল ইসলাম পাটোয়ারী , সদর থানা, পঞ্চগড়।
কল্যাণ সভা শেষে পুলিশ অফিসের সম্মেলন কক্ষে পঞ্চগড় ২০২৪ সালের মার্চ মাসের মাসিক অপরাধ ও আইন-শৃঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অত্র জেলার গত ফেব্রুয়ারি/২০২৪ মাসের অপরাধ পরিস্থিতি, মুলতবি মামলা পর্যালোচনা, ননএফআইআর দাখিল সংক্রান্ত পর্যালোচনা, গ্রেফতারি পরোয়ানা তামিল, গুরুত্বপূর্ণ মামলা সম্পর্কে আলোচনা,ফেব্রুয়ারি-২০২৪ মাসের গুরুত্বপূর্ণ মামলার অগ্রগতি পর্যালোচনা, মাদক উদ্ধার সংক্রান্ত পর্যালোচনা, ডিএসবি, ডিবি, কোর্ট পুলিশের কার্যক্রম পর্যালোচনা, আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনাসহ আইন-শৃঙ্খলা ও অপরাধ বিষয়ক অন্যান্য বিষয়াদি নিয়ে আলোচনা হয়।
উক্ত সভায় উপস্থিত ছিলেন পঞ্চগড় সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার, (প্রশাসন ও অর্থ) এস. এম. শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) কনক কুমার দাস, সহকারী পুলিশ সুপার (দেবীগঞ্জ সার্কেল) মোছাঃ রুনা লায়লা, সকল থানার অফিসার ইনচার্জসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যবৃন্দ।।।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন