রবিবার, ৩ মার্চ ২০২৪

পঞ্চগড়ে স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়ে জাপা’র গণসংযোগ হ্যান্ডবিল বিতরণ

পঞ্চগড় জেলা প্রতিনিধি খাদেমুল ইসলাম

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়-১ আসনে স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকন আনোয়ার সাদাত সম্রাটকে সমর্থন দিয়েছে পঞ্চগড় জেলা জাতীয় পার্টির একাংশ। ট্রাক মার্কাকে সমর্থন জানিয়ে গণসংযোগ ও হ্যান্ডবিল বিতরণ করেছেন।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে শহরের সিনেমাহল রোডে প্রচারণায় নামেন তারা। এসময় হ্যান্ড মাইকে প্রচারণা চালিয়ে স্থানীয়দের কাছে ট্রাক প্রতীকে ভোট চান তারা।

একইসঙ্গে সবাইকে আগামী ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানান।
জানা গেছে, কেন্দ্রীয় সিদ্ধান্ত না হলেও এ আসনটির জাতীয় পার্টির প্রার্থী আবু সালেক শারীরিকভাবে অসুস্থতার পাশাপাশি প্রার্থীতা স্থগিত থাকায় স্বতন্ত্র প্রার্থীকে ব্যক্তিগতভাবে সমর্থন জানিয়ে প্রচারণায় নেমেছেন নেতা-কর্মীরা।

জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক সাবদারুল ইসলাম মুক্তা বলেন, জাতীয় পার্টি এ দেশের ৬৮ হাজার গ্রাম বাংলার মানুষের প্রাণের পার্টি। দীর্ঘদিন ধরে আমাদের এ পার্টি অপেক্ষায় ছিল।

আজকেও অপেক্ষায় ছিলাম। অসুস্থতার কারণে জাতীয় পার্টির প্রার্থী আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে না পারায় আমরা পঞ্চগড়-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের আনোয়ার সাদাত সম্রাটকে সমর্থন করে তার প্রচারণায় মাঠে নেমেছি। যেহেতু আমরা স্থানীয়ভাবে এবং পরিচ্ছন্ন রাজনীতি করি তাই আজ থেকে তার পক্ষে গিয়ে আমাদের নেতাকর্মীরা কাজ করবে। আজকের এই প্রচারণা প্রথম, আগামীকাল থেকে পর্যায়ক্রমে শহর থেকে শুরু করে গ্রাম পর্যন্ত তিন উপজেলায় আমাদের এই প্রচারণা অব্যাহত থাকবে।
এসময় অন্যদের মধ্যে পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধা, জাতীয় কৃষক পার্টির সাধারণ সম্পাদক মোকলেছার রহমান লাবু, জাতীয় ছাত্র সমাজের সভাপতি মনিরুল ইসলাম মনিসহ সহযোগী অঙ্গ-সংগঠনের নেতা ও কর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও পঞ্চগড় জেলার সাধারণ সম্পাদক আবু সালেক বলেন, আমি এবারের নির্বাচনে অংশগ্রহণ করেছি কিন্তু কারণবশত রিটার্নিং কর্মকর্তা আমার প্রার্থীতা স্থগিত করেছেন। তবে আমি প্রার্থীতা ফিরে পেলে যেকোনো সময়ে নির্বাচনে অংশ নেব। তাছাড়া আমি শারীরিকভাবেও অসুস্থ। কিন্তু আমাদের দলীয় কোনো সিদ্ধান্ত হয়নি কাউকে সমর্থন করার বিষয়ে। যারা সমর্থন করে গণসংযোগ ও হ্যান্ডবিল বিতরণ করেছেন সেটা তাদের ব্যক্তিগত বিষয়। তারা কাকে ভোট দেবেন সেটাও তাদের বিষয়।

এর আগে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনেও পঞ্চগড়-১ আসনে জাতীয় পার্টির দুইজন প্রার্থী থাকায় এবং মনোনয়ন প্রত্যাহার না করায় দুইজনেরই মনোনয়নপত্র স্থগিত করেন পঞ্চগড়ের জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক জহুরুল ইসলাম।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন