শনিবার, ২ মার্চ ২০২৪

পঞ্চগড়ে পরাজয়ের ভয়ে নির্বাচনে মনোনয়ন প্রত্যাহার করেছে সংসদ সদস্যসহ ৫ জন

পঞ্চগড় জেলা প্রতিনিধি খাদেমুল ইসলাম

 

পঞ্চগড়ে পরাজয়ের ভয়ে নির্বাচনে
দুটি আসনে মনোনয়ন প্রত্যাহার করেছেন সংসদ সদস্যসহ ৫ জন প্রার্থী। রোববার (১৭ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে প্রত্যাহার করে নেন এসব প্রার্থীরা।
প্রত্যাহার করা প্রার্থীরা হলেন, পঞ্চগড়-১ (পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) আসনে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মজাহারুল হক প্রধান, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (ইনু) মনোনীত প্রার্থী মোঃ ফারুক আহাম্মদ, জাকের পার্টির দুই প্রার্থী মোঃ সুমন রানা ও আনিছুর রহমান। আপিলে মুক্তিজোটের আব্দুল মজিদের মনোনয়ন বৈধ হওয়ায় এ আসনটিতে আওয়ামী লীগের মনোনীত একজন, স্বতন্ত্র প্রার্থী একজন, জাতীয় পার্টির দুইজনসহ মোট ৮ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। তবে এ আসনে জাতীয় পার্টির দুইজনের কেউ এখন পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করেনি।

বিষয়টির ব্যাপারে জেলা জাতীয় পার্টির প্রার্থী আবু সালেক বলেন, আমি মনোনয়ন প্রত্যাহার করিনি। দলীয় মনোনয়নসহ মনোনয়নপত্র জমা দিয়েছি। আমাদের দুই জনের মধ্যে কে থাকবেন তা আগামীকাল প্রতীক বরাদ্দের সময় বুঝা যাবে।

অন্যদিকে পঞ্চগড়-২ (বোদা ও দেবীগঞ্জ) জাকের পার্টির শাহ আলম তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এই আসনে এখন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম সুজনসহ প্রতিদ্বন্দ্বিতায় রইলেন ৪ জন প্রার্থী। মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়ে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. মজাহারুল হক প্রধান সাংবাদিকদের বলেন, কারো কাছে মাথা নত করে মনোনয়নপত্র প্রত্যাহার করিনি। শেষদিন পর্যন্ত দলীয় মনোনয়নের জন্য অপেক্ষা করেছি। দল মনোনয়ন না দেওয়ায় ব্যক্তিগত কারণে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছি।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম সাংবাদিকদের বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে এ জেলার দুটি আসনে মোট ৫ জন মনোনয়ন প্রত্যাহার করেছেন। তবে পঞ্চগড়-১ আসনে জাতীয় পার্টির দুজন প্রার্থী রয়েছেন, বিষয়টি নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন