মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

পঞ্চগড়ের দেবীগঞ্জে ৯ ভারতীয় চোরাই গরু সহ গ্রেপ্তার ৪

পঞ্চগড় প্রতিনিধি-

 

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ৯টি ভারতীয় গরু সহ ৪ জনকে গ্রেপ্তার করেছে দেবীগঞ্জ থানা পুলিশ। শনিবার সকালে দেবীগঞ্জ পৌরসভার দেবীগঞ্জ চীন মৈত্রী সেতু এলাকা থেকে একটি ছোট ট্রাকে বহন করা ৯টি গরু সহ ওই ৪ জনকে গ্রেপ্তার করা হয়। আটক করা গরু গুলোর আনুমানিক বাজার মূল্য ৯ লাখ ৫০ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় দেবীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) কামাল উদ্দীন বাদী হয়ে থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন। গ্রেপ্তার হওয়া ৪ জনকে আগামীকাল রবিবার সকালে আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ।
গ্রেপ্তার হওয়া ৪ জন হলেন, নীলফামারী জেলার ডোমার উপজেলার গোমনাতী এলাকার গরু ব্যবসায়ী আমির হোসেন (৬০), একই উপজেলার পূর্ব আমবাড়ি এলাকার ট্রাক চালক ফরিদ উদ্দীন (২৩), গরু ব্যবসায়ী আমিরের সহকারী গোমনাতী এলাকার আবু সাঈদ (৩২) ও দক্ষিণ আমবাড়ি এলাকার আদম ইসলাম (২০)।
মামলার এজহার ও দেবীগঞ্জ থানা পুলিশের সূত্রে জানা যায়, শনিবার সকালে জেলার বিভিন্ন এলাকা থেকে সংগ্রহ করা ৯টি ভারতীয় গরু একটি ছোট ট্রাকে করে নীলফামারী জেলার ডোমার উপজেলায় নেয়া হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জ পৌরসভার চীন মৈত্রী সেতু এলাকায় অভিযান পরিচালনা করে দেবীগঞ্জ থানা পুলিশ। এসময় ৯টি গরু বহন করা ট্রাক সহ ৪ জনকে হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের থানায় নিয়ে যাওয়া হয়। পরে পুলিশ বাদী হয়ে আমির হোসেনকে প্রধান আসামী করে ওই ৪ জনের নামে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও দেবীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) রবিউল ইসলাম বলেন, গরু ব্যবসায়ী আমির হোসেন গরু কেনার সঠিক কাগজপত্র দেখাতে পারেন নি। তার কথায় অসামঞ্জস্যতা দেখা গেছে। মামলা দায়ের করা হয়েছে। রবিবার সকালে তাদের আদালতে তোলা হবে।
দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরকার ইফতেখারুল ইসলাম মোকাদ্দেম বলেন, এ ঘটনায় আমরা একটি ছোট ট্রাক জব্দ করেছি। আটক হওয়া গরু গুলো পরবর্তীতে কাস্টমসের মাধ্যেমে নিলামে বিক্রি করা হবে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন