বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

নাটোরে আরও দুই নেতাকে বহিষ্কার করল বিএনপি

মনজুরুল ইসলাম
স্টাফ রিপোর্টার

দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় নাটোরের বাগাতিপাড়া উপজেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন মানিক এবং লালপুর উপজেলা বিএনপি যুগ্ম আহ্বায়ক ভিপি আরিফুল ইসলামকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। জাহাঙ্গীর হোসেন মানিক বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীক এবং ভিপি আরিফুল ইসলাম লালপুর উপজেলা পরিষদ নির্বাচনে কৈ মাছ প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বহিষ্কারপত্রে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন বাগাতিপাড়া/লালপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে আপনাকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো। এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর করা হবে। এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর হোসেন মানিক বলেন, এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে নির্বাচনে অংশ নিয়েছি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে করছি। দলীয়ভাবে বহিষ্কার করলেও কিছু করার নেই।

নাটোর জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মো. শহিদুল ইসলাম বাচ্চু ঢাকা মেইলকে বলেন, বিএনপি এ সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করছে না। দলীয় সিদ্ধান্তের বাইরে যদি বিএনপির কেউ নির্বাচনে অংশগ্রহণ করে তাদের বিরুদ্ধে দল সাংগঠনিক ব্যবস্থা নেবে। যারা নির্বাচনে অংশগ্রহণ করছে, ইতোমধ্যে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন