বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

নাটোরের হিটস্ট্রোকে দুই জনের মৃত্যু

মনজুরুল ইসলাম
স্টাফ রিপোর্টার

নাটোরে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু হয়েছে। নাটোর সদরের বড় হরিশপুরে আব্দুল মান্নান (৬৫) নামের এক ব্যক্তি এবং নলডাঙ্গা উপজেলায় খাজুরা ইউনিয়নের উজানপাড়া গ্রামে খায়রুল ইসলাম নামের এক প্রবাসীর মৃত্যু হয়েছে। আজ দুপুর সাড়ে বারোটার দিকে বড় হরিশপুর এলাকার আব্দুল মান্নান তিনি মৃত্যুবরণ করেন। মৃত আব্দুল মান্নান বড় হরিশপুর ঘোষপাড়া এলাকার মৃত ধনু মিয়ার ছেলে।

আব্দুল মান্নানের পারিবারিক সূত্রে জানা যায়, আজ দুপুরে বাড়িতে কাজ করার সময় দুপুর সাড়ে বারোটার দিকে বাড়িতে কাজ করার সময় মই থেকে পড়ে যান আব্দুল মান্নান। এ সময় পরিবারের লোকজন তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপরদিকে
নাটোরের নলডাঙ্গায় হিটস্ট্রোকে খায়রুল ইসলাম নামে এক সৌদি প্রবাসীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা ১২টার দিকে ক্ষেত থেকে ভুট্টা তুলতে গিয়ে প্রচন্ড তাপে অসুস্থ হয়ে তার মৃত্যু হয়।
নিহত খায়রুল ইসলাম নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়নের উজান পাড়ার আব্দুর রহমান এর ছেলে।
বিষয়টি নিশ্চিত করেছেন, খাজুরা বাজারের পল্লী চিকিৎসক খোরশেদ আলম।
নিহতের পরিবার ও এলাকাবাসীরা জানায়, গত ১৫দিন আগে সৌদি আরব থেকে দেশে ফিরে আসেন প্রবাসী খায়রুল ইসলাম। আজ সকালে ক্ষেত থেকে ভুট্টা তুলতে যান তিনি। এসময় প্রচন্ড তাপ এবং গরমে জমিতেই অসুস্থ হয়ে পড়েন খায়রুল। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে খাজুরা বাজারে পল্লী চিকিৎসক ডা. খোরশেদ আলমের কাছে নিয়ে যান। এসময় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন তিনি।
নাটোর সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক আবু সাঈদ জানান, আব্দুল মান্নান এবং খাইরুল ইসলাম হিটস্ট্রোকে মারা গেছেন কিনা সেই বিষয়ে নিশ্চিত হতে হলে কিছু পরীক্ষা নিরীক্ষার প্রয়োজন এবং এটি দীর্ঘ সময় লাগে। আমরা এখান থেকে বলতে পারিনা যে, তারা হিটস্ট্রোকে মারা গেছেন কিনা। তবে তারা তাপ জনিত কারণেই অসুস্থ হয়ে মারা গেছেন।
উল্লেখ্য এপ্রিলের প্রথম থেকেই নাটোরে তাপমাত্রা ৩৯ ডিগ্রি থেকে ৪২.৫° সেলসিয়াসের মধ্যে উঠানামা করছে। ঈশ্বরদী আবহাওয়া অফিস জানিয়েছে অধিকাংশ সময়েই এই অঞ্চলে তীব্র এবং অতি তীব্র তাপমাত্রা বিরাজ করছে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন