সোমবার, ২০ মে ২০২৪

নাটোরের বড়াইগ্রামে চুরির ১৬০ বস্তা চালসহ ট্রাক উদ্ধার গ্রেফতার ১

মনজুরুল ইসলাম
স্টাফ রিপোর্টার

নাটোরের বড়াইগ্রামে প্রতারণার মাধ্যমে চুরির ১৬০ বস্তা চালসহ চোর চক্র ও সংঘবদ্ধ প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৫ মে) দিবাগত রাতে মুন্সিগঞ্জ সদর এলাকা তাকে গ্রেফতার করা হয়। সোমবার (৬ মে) বেলা সাড়ে ১১টার দিকে নাটোর পুলিশ সুপারের কার্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেফতার আসামি মো. লিটন প্যাদা আরিফ (৪৫) পটুয়াখালীর গলাচিপা উপজেলার পূর্বপাড় ডাকুয়া এলাকার আজাহার প্যাদার ছেলে। পুলিশ জানান, গত ২৪ এপ্রিল বড়াইগ্রাম উপজেলার অটো রাইস মিলের মালিক মাহবুবুর রহমানের কাছে ঢাকার মোহাম্মদপুর এলাকার এক চাল ব্যবসায়ী পরিচয়ে চাল ক্রয়ের প্রস্তাব দেয়। এ প্রস্তাবে গত ৩০ এপ্রিল রাতে মিল মালিক ৫০ কেজির ২৭০ বস্তা চাল গাড়িযোগে ঢাকায় পাঠিয়ে দেন। পরে রাত ১১টার দিকে প্রতারক চক্রের সদস্যরা কৌশলে ঢাকার মোহাম্মদপুর বাসস্ট্যান্ডের রাস্তার পাশে অন্য একটি ট্রাকে ওই চালের বস্তাগুলো নামিয়ে নেয়। অটো রাইস মিলের চালের মালিক মাহবুবর রহমান ঢাকার চাল ব্যবসায়ী পরিচয় প্রদানকারী ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করলে তার মোবাইল বন্ধ পান। তিনি বুঝতে পারেন তার ১৩.৫০ টন চাল চুরি করেছে। পরে মিল মালিক মাহবুবুর রহমান বড়াইগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে নাটোর জেলার পুলিশ সুপার মো. তারিকুল ইসলামের দিক-নির্দেশনায় বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের তত্ত্বাবধানে একটি চৌকস টিম গোপন সূত্রের তথ্যের ভিত্তিতে মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। এসময় মুন্সিগঞ্জ সদর থানা এলাকায় রোববার দিবাগত রাতে আন্তঃজেলা চাল চোর ও সংঘবদ্ধ প্রতারক চক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেন। পুলিশ আরও জানায়, পরবর্তীতে গ্রেফতার আসামির তথ্য মতে মুন্সিগঞ্জ সদর থানার সিপাহিপাড়া, দরগাবাড়ি ও দূর্গাবাড়ি এলাকা থেকে আত্মসাতের চালের মধ্যে ১৬০ বস্তা চাল এবং মুক্তারপুর পেট্রোল পাম্প থেকে চুরির কাজে ব্যবহৃত ট্রাকটি উদ্ধার করা হয়।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) মো. শরীফ আল রাজীব ঢাকা মেইলকে বলেন, আমরা গ্রেফতার আসামির মাধ্যমে জানতে পেরেছি, এ ঘটনার সঙ্গে আরও একজন জড়িত রয়েছে। তাকে গ্রেফতারে পুলিশ কাজ শুরু করেছে বলে এ কর্মকর্তা জানান।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন