রবিবার, ৩ মার্চ ২০২৪

ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে সুবর্ণচরে মানববন্ধন

আহসান হাবীব স্টাফ রিপোর্টার

 

 

সুবর্ণচরসহ সারাদেশে নারী ও শিশুর প্রতি সংঘটিত সকল সহিংসতা ও ধর্ষনের প্রতিবাদে
‘সম্মিলিত হই, রুখে দাড়াই’ স্লোগানকে সামনে রেখে নোয়াখালী সুবর্ণচরে নিজেরা করি সংস্থা, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা, নারী অধিকার জোটের যৌথ আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ফেব্রুয়ারি) বেলা ১১ টায় সুবর্ণচর উপজেলা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়, এতে প্রায় তিন শতাধিক নারী পুরুষ এবং শিক্ষার্থীরা অংশ নেয়।

ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য রাখেন- নারী অধিকার জোটের নোয়াখালী জেলা সভানেত্রী লাইলা পারভীন, সদস্য সচিব মনোয়ারা আক্তার, নিজেরা করি সংস্থার অঞ্চল সমন্বয়ক, পরিতোষ দেব নাথ, চরক্লার্ক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আবুল বাসার, ভূমিহীন নেত্রী মেরিনা আক্তার, সওদাগর হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হুমায়ুন কবির, সাংবাদিক হানিফ মাহমুদ প্রমুখ।

ধর্ষণ ও যৌন নিপীড়নের শিকার নারীকে দায়ী করার মানসিকতা পরিহার করার প্রতি গুরুত্ব দিয়ে বক্তারা বলেন, নারী ও কন্যার প্রতি নির্যাতনকারীদের রাজনৈতিক ও সামাজিক আশ্রয়, প্রশ্র‍য় দেয়া বন্ধ করতে হবে। তাদেরকে পারিবারিক, সামাজিক ও রাজনৈতিকভাবে বয়কট করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে।

বক্তারা আরো বলেন, নারীর প্রতি সহিংসতার হার দিন দিন বেড়ে চলেছে। পরিবারের সদস্য, নিকটাত্মীয় দ্বারা নির্যাতনের ঘটনাও অহরহ ঘটছে। নারী ঘরে-বাইরে কোথাও নিরাপদ নয়। কখনো কখনো নারীর প্রতি সংঘটিত নির্যাতনের দায়ভার নারীকেই নিতে হচ্ছে, দোষারোপ করা হচ্ছে তাদের।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন