মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

ধনবাড়ী‌তে নতুন কারিকুলামের ০৫ (পাঁচ) দিন ব্যাপী শিক্ষকগণের প্রশিক্ষণ শুরু

শ‌হিদুল ইসলাম
ধনবাড়ী টাঙ্গাইল

সারা দে‌শের ন‌্যায় ধনবাড়ী উপ‌জেলা‌তে অষ্টম ও নবম শ্রেণিতে নতুন শিক্ষাক্রম বিস্তরণে উপজেলা পর্যায়ে শিক্ষক প্রশিক্ষণ গতকাল থে‌কে শুরু হয়েছে।

ধনবাড়ী উপজেলার ইআইআইএন-ধারী শিক্ষা প্রতিষ্ঠানের ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম সেকেন্ডারী এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ডিজিটাল প্রযুক্তি বিষয়ের “প্রোগ্রামিং এন্ড নেটওয়ার্কিং” এবং জীবন জীবিকা বিষয়ের “পেশাগত দক্ষতা কোর্স” এর ১৩৫ জন শিক্ষকগণের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম এর অর্থায়নে
সাকিনা মেমোরিয়াল গার্লস হাই স্কুল, ধনবাড়ী, টাঙ্গাইল এর ভেন্যুতে শুরু হ‌য়ে‌ছে ।

৬জন মাস্টার ট্রেইনার দি‌য়ে প্রশিক্ষণটি প‌রিচালনা করা হ‌বে ।

গত ১০ জুন ২০২৪ তা‌রি‌খে এই শিক্ষক প্রশিক্ষণ শুরু হয়েছে চল‌বে আগামী ১৪জুন ২০২৪ পর্যন্ত ।

জানা গেছে, উপজেলা পর্যায়ের বিভিন্ন বিদ্যালয় ও মাদ্রাসার ৪৫ জন শিক্ষক ও শিক্ষিকা ওই প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করছেন। নির্ধারিত দিনে সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে ৪.৩০মি‌নিট পর্যন্ত চল‌ছে প্রশিক্ষণ । সকাল ১১ টায় ১৫ মিনিটের চা বিরতি, দুপুর ১টায় ১ ঘণ্টা নামাজ ও দুপুরের খাবারের বিরতি ও সোয়া তিনটায় চা বিরতি র‌য়ে‌ছে।

সাকিনা মেমোরিয়াল গার্লস হাই স্কুল এ আয়োজিত প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন ধনবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ বাবুল হাসান।

প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপ‌স্থিত ছি‌লেন , সাকিনা মেমোরিয়াল গার্লস হাই স্কুল এর প্রধান শিক্ষক মো.মাহবুবুর রহমান খান, একাডেমিক সুপারভাইজার নজরুল ইসলাম, উপ‌জেলা শিক্ষা অ‌ফি‌সের দে‌লোয়ার হো‌সেন, শ‌ফিক প্রমুখ।

প্রশিক্ষণে প্রোগ্রামিং এন্ড নেটওয়ার্কিং ডিজিটাল টেকনোলজি ও পেশাগত দক্ষতা জীবন জীবিকা বিষয়ে ধারণা লাভ করবে অংশগ্রহণকারী শিক্ষকগন।

ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম সেকেন্ডারী এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ডিজিটাল প্রযুক্তি বিষয়ের “প্রোগ্রামিং এন্ড নেটওয়ার্কিং” এবং জীবন জীবিকা বিষয়ের “পেশাগত দক্ষতা কোর্স” এর প্রশিক্ষণ পরিদর্শন কর‌তে আসেন নাজমুল হাছান ট্রেনিং স্পেশালিস্ট মাউসি, মোঃ আব্দুল মান্নান ডিস্ট্রিক্ট ট্রেনিং কো-অর্ডিনেটর জেলা শিক্ষা অফিস, টাঙ্গাইল , মোঃ ইমরান হাসান সহকারী পরিদর্শক জেলা শিক্ষা অফিস, টাঙ্গাইল ।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন