শুক্রবার, ২১ জুন ২০২৪

তেতুলিয়ায় ডাহুক সেতু সংলগ্ন স্থানে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণের দায়ে চার ব্যক্তির অর্থদন্ড ,

পঞ্চগড় জেলা প্রতিনিধি মোঃ খাদেমুল ইসলাম-

 

 

পঞ্চগড় জেলায় তেতুলিয়ায় শালবাহান ইউনিয়নের বালাবাড়ী কালিতলা ডাহুক নদীর সেতু সংলগ্ন স্থানে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণ করাকালীন সময়ে ঘটনাস্থল হতে আটককৃত পাথর-বালুসহ ট্রলি এবং মোটরসাইকেল মালিককে মোবাইল কোর্টে অর্থদন্ড প্রদান করা হয়েছে।
আজ মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে শালবাহান ইউনিয়নের বালাবাড়ী কালিতলা এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকালে ডাহুক নদীর কালিতলা ব্রীজ সংলগ্ন স্থান হতে রাস্তা ও ব্রীজের ক্ষতিসাধন করে বালু ও মাটি কেটে পাথর-বালু উত্তোলণ ও পরিবহন করাকালীন সময়ে ৭ জন পাথর শ্রমিক, পাথর উত্তোলনের সরঞ্জাম, পাথর বোঝাই ৩টি ট্রাক, বালু বোঝাই ১টি ট্রলি ও ৪টি মোটরসাইকেল আটক করা হয়।
এদের মধ্যে আওরঙ্গজেব নামের এক পাথর ব্যবসায়ীকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ মোতাবেক ৫০ হাজার টাকা অর্থদন্ড এবং ৩ জন মোটরসাইকেল মালিককে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী প্রত্যেককে ১ হাজার টাকা করে মোট ৩ হাজার অর্থদন্ড প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: ফজলে রাব্বী এ দন্ডাদেশ প্রদান করেন।
অপরদিকে আটককৃত পাথর শ্রমিকগণ ভবিষ্যতে এহেন অপরাধমূলক কর্মকান্ড থেকে বিরত থাকার শর্তে শ্রমিকদেরকে সরঞ্জামসহ স্থানীয় ইউপি চেয়ারম্যানদের জিম্মায় প্রদান করা হয়।
এ সময় সহকারী কমিশনার (ভূমি) মো: মাহবুবুল হাসান ও তেঁতুলিয়া মডেল থানার এএসআই পরিতোষ সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন