রবিবার, ৩ মার্চ ২০২৪

তেঁতুলিয়া কাজী শাহাবুদ্দিন বালিকা বিদ্যালয় ও কলেজে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

পঞ্চগড় জেলা প্রতিনিধি খাদেমুল ইসলাম

 

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় নারী শিক্ষাখ্যাত কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে ৬ষ্ঠ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। একই সাথে কলেজটির সহকারী অধ্যাপক বীরেন্দ্র নাথ বর্মন ও অফিস সহকারি আতিয়ার রহমানের অবসর জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অধ্যক্ষ ইমদাদুল হকের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুল হাসান, মাধ্যমিক শিক্ষা অফিসার শওকত আলী। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিরা বক্তব্যে বলেন, কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজটি জেলার অন্যতম বিদ্যাপীঠ। নারী শিক্ষায় যেমন অগ্রগতি ভূমিকা রেখেছে তেমনি এ প্রতিষ্ঠানে নারী খেলোয়াড় তৈরি করে সারাদেশে ব্যাপক পরিচিতি অর্জন করেছে। এ প্রতিষ্ঠানে তৈরি হওয়া খেলোয়াড়রা আজ জাতীয় থেকে আন্তর্জাতিক অঙ্গনেও খেলায় নেতৃত্ব দিয়ে সুনাম অর্জন করে স্কুলটিকে আলোকিত করেছে।

এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাল ফলাফলের উপর জোর দিয়ে বক্তারা বলেন, এই বয়সে তোমরা স্মার্টফোন ব্যবহার থেকে বিরত থেকে ভালোভাবে লেখাপড়া করে পরীক্ষায় ভালো ফলাফল করবে। এসএসসি পরীক্ষার্থীদের উজ্জল ভবিষ্যৎ কামনা করে নতুনদের অনুপ্রাণিত করে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে বিদ্যালয়ের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের ফুল ও ফুলের পাঁপড়ি ছিটিয়ে বরণ করা হয়। এছাড়াও বিদায়ী শিক্ষক ও কর্মচারীকে উপহার সামগ্রী প্রদান করা হয়। পরে বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, নৃত্য পরিবেশন করে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন