সোমবার, ২২ এপ্রিল ২০২৪

টেকনাফ পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযানে ২১ দিন পর শিশু সোয়াদ কে অক্ষত অবস্থায় উদ্ধার,চক্রের ১৭ সদস্য আটক

মোহাম্মদ শহিদুল্লাহ, বিশেষ প্রতিনিধি

 

 

কক্সবাজার টেকনাফে চাঞ্চল্যকর মাদ্রাসা ছাত্র শিশু সোয়াদ বিন আব্দুল্লাহ (৬) অপহরণের  ২১ দিনের মাথায় টেকনাফ মডেল থানা পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযানে সুদুর কুমিল্লাহ থেকে সোয়াদ  কে  অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছ।এঘটনায়জড়িত  অপহরণকারী চক্রের মোট ১৭ সদস্যকে পর্যায়ক্রমে আটক করা হয়েছ বলে  টেকনাফ  মডেল থানা পুলিশের  এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।
ভিক্টিম উদ্ধারের বিষয়ে রবিবার ( ৩১ মার্চ) সকাল সাড়ে ১০ টায় টেকনাফ মডেল থানা কন্ফারেন্স হল রুমে সাংবাদিকদের  নিয়ে এক সংবাদসম্মেলনের আয়োজন করে টেকনাফ মডেল থানা পুলিশ।
সংবাদসম্মেলনে লিখিত বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার( উখিয়া সার্কেল) মোঃ রাসেল পিপিএম   জানান, দীর্ঘ ২১ টা দিন কক্সবাজার জেলা পুলিশ সুপার মাহফুজুল ইসলামের  নির্দেশে টেকনাফ  মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ  মোঃ উসমান গনির নেতৃত্বে পুলিশের চৌকশ অফিসার এস আই সুদর্শন  সঙ্গীয় ফোর্স নিয়ে টেকনাফ, কক্সবাজার,ও কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে নির্ঘুম রাত জেগে গোয়েন্দা  তৎপরতার মাধ্যে শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা  করে। এই অভিযানে  অপহরণ চক্রের মাস্টার মাইন্ড সাদেক শাহিন, নাগু ডাকাত হোসনে আরা, সহ পরিবারও চক্রের মোট ১৭ জন  নারী পুরুষ  সদস্য কে পর্যায় ক্রমে  আটক করতে স্বক্ষম হয়েছে। সেই সাথে  শিশু  সোয়াদ কে অক্ষত অবস্থায় উদ্ধার সহ তার মুক্তিপণের জন্য দেয়া ৪ লক্ষ টাকা ও অপহরণে ব্যবহারিত ৭ টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল সেটও সিএনজি গাড়ী উদ্ধার  করা হয়েছে বলে সাংবাদ সম্মেলনে জানানো হয়।

এদিকে অপহৃত ছয় বছরের  শিশু  সোয়াদ কে দীর্ঘ ২১ দিন পর অক্ষত অবস্থায়  ফেরত পেয়ে  মা নুর জাহান শোকে কাতর হয়ে পড়েছে এবং তার পরিবারের পক্ষ থেকে পুলিশের এই অভিযান কে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন