শুক্রবার, ২১ জুন ২০২৪

জিগীষা মানবিক উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক নূর হোসাইন ও মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি জাফর ইকবাল নান্টুর সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

 

 

জিগীষা মানবিক উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক নূর হোসাইন ও মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি জাফর ইকবাল নান্টুর সৌজন্য সাক্ষাৎ । ২৯ মার্চ ( শুক্রবার ) ২০২৪ ইং সকাল বেলা দারুস সালাম থানাধীন পালপাড়া বাজারে অবস্থিত মুক্তিযোদ্ধা যুব ও কমান্ডের কেন্দ্রিয় অফিসে এ সৌজন্য সাক্ষাৎ হয় । সাক্ষাতে বিভিন্ন জেলায় মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে হয়রানির বিষয়ে আলোচনা হয় বিশেষ করে বরিশালে বীর মুক্তিযোদ্ধা মৃত আলহাজ্ব আব্দুল মন্নান খান বাদশার বসতবাড়ি দখলে নেয়ার ষড়যন্ত্র এবং পরিবারকে হত্যার হুমকি ও মিথ্যা মামলা দায়েরের বিষয়ে আলোচনা হয় এবং সাক্ষাতে জাফর ইকবাল নান্টু জানান – গত রোববার (২৪ মার্চ) সকালে রাজধানীর শিশু কল্যাণ পরিষদ হলে মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির ব্যানারে এই উক্ত বিষয়ে সংবাদ সম্মেলন ও করেন ভুক্তভোগীরা।

এসময় মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি জাফর ইকবাল নান্টু পরিবারটির পক্ষে লিখিত বক্তব্যেও রাখেন বলেও জানান । সাক্ষাতে তিনি বলেন বরিশাল সিটি করপোরেশনের খালেদাবাদ কলোনীর ১৩ নং ওয়ার্ডের চিহ্নিত সন্ত্রাসী একাধিক মামলার আসামি ছালাম কসাই, ইমরান হোসেন ও রকি বায়েজিদসহ কিছু অসাধু লোকজন বিভিন্ন সময়ে বীরমুক্তিযোদ্ধা মৃত আলহাজ্ব আব্দুল মন্নান খানের বসতবাড়ি দখলে নেয়ার চেষ্টা চালাচ্ছে এবং মুক্তিযোদ্ধা পরিবারের নামে মিথ্যা মামলা দায়ের করে হয়রানির পাশাপাশি হত্যার হুমকি দিচ্ছে তারা এ বিষয়ে আগামীতে তারা সংগঠনের পক্ষ থেকে আরো বিভিন্ন কর্মসূচি ঘোষণা করবেন বলেও জানান।

সৌজন্য সাক্ষাতের সময় সাংবাদিক নূর হোসাইন মো: জাফর ইকবাল নান্টুর প্রতি আহ্বান দেখে বলেন বাংলাদেশের কোন অঞ্চলে মুক্তিযোদ্ধাদের কেউ যদি কোন রকম হয়রানি করে তাহলে তাকে অবহিত করতে বলেন । তিনি বলেন নির্যাতনকারীদের বিরুদ্ধে সব সময় তার কলম চলবে । পাশাপাশি তিনি মুক্তিযোদ্ধা নির্যাতনকারীদের বিরুদ্ধে যে সকল প্রশাসন ব্যবস্থা নিচ্ছেন তাদের প্রশংসা করেন, বিশেষ করে তিনি খুলনা প্রশাসনের বেশি প্রশংসা করেন সৌজন্য সাক্ষাৎ ও আলোচনার সময় ।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন