শনিবার, ২ মার্চ ২০২৪

জাতীয় সাংবাদিক সংস্থার ৪২ তম প্রতিষ্ঠাতা ও অভিষেক ২০২৪ অনুষ্ঠিত হয় ঢাকা প্রেসক্লাব অডিটোরিয়ামে

মোহাম্মদ শাহাদাত হোসেন স্টাপ রিপোর্টার

জাতীয় সাংবাদিক সংস্থা আয়োজিত ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও অভিষেক ২০২৪ অনুষ্ঠিত হয় ঢাকা প্রেসক্লাব অডিটোরিয়ামে। সর্ব প্রথমে পবিত্র কোরআন শরীফ তেলাওয়াতের মধ্যে দিয়ে সবার সূচনা করা হয়। ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। উক্ত অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা সহ বিভিন্ন বিভাগ ও জেলা সাংবাদিক বৃন্দু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আব্দুল শহীদ মাননীয় কৃষিমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। উপস্থিত ছিলেন জনাব আহম্মদ ফিরোজ কবির মাননীয় সংসদ সদস্য পাবনা এক।

আরো উপস্থিত ছিলেন জনাব নুর হাফিজ প্রকাশক দৈনিক সকালের সময় সভাপতি বাংলাদেশ পত্রিকা পরিষদ। উপস্থিত ছিলেন জনাব মশিউর রহমান বাদশা যুগ্ন সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটি। উপস্থিত ছিলেন জনাব শাহিন আহমেদ চেয়ারম্যান কেরানীগঞ্জ উপজেলা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লায়ন নুর ইসলাম চেয়ারম্যান জাতীয় সাংবাদিক সংস্থা

আরো উপস্থিত ছিলেন জনাব মাহমুদ আহমেদ দিপু আহবায়কউদযাপন কমিটি মহাসচিব জাতীয় সাংবাদিক সংস্থা

অনুষ্ঠানটি সঞ্চালন করেন মোঃ রেজাউল ইসলাম সদস্য সচিব উদযাপন কমিটি ও সাংগঠনিক  সম্পাদক জাতীয় সাংবাদিক সংস্থা

বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিক লাল ঘোষ সহ-সভাপতি ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও কার্যনির্বাহী সদস্য বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

তিনি বলেন আজ আপনারা বিভিন্ন বিভাগ ও জেলা থেকে সাংবাদিকরা উপস্থিত হয়েছেন। আপনাদের আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন একজন সত্যিকার অর্থে সাংবাদিক হতে হলে কঠোর পরিশ্রম করতে হয়। গলা একটি পত্রিকার কার্ড পড়লেই সাংবাদিক হওয়া যায় না কারণ সাংবাদিক হতে হলে অনেক কিছু বিধি আছে সেগুলো অনুসরণ করতে হয়

আমি আশা করি আপনারা পারবেন কারণ আপনাদের মধ্যে আমি সেই উদ্যোগ দেখতে পেয়েছি।

যারা সাংবাদিক ভাইয়েরা আছেন অন্তত প্রতিদিন দুইটি পত্রিকা পড়বেন সেখানে কিভাবে লেখা হয়েছে যদি সেটা আপনারা ফলো করেন দেখবেন আপনাদের মধ্যে যেটুকু ভুল ত্রুটি আছে তার থাকবে না।

 

তিনি আরো বলেন যারা ক্রাইম রিপোর্ট করেন তাদের উদ্দেশ্যে বলছি আপনারা খুব সতর্কতার সহিত নিউজ করবেন। কারণ যারা ক্রাইম রিপোর্ট করে তাদের যেমন জীবনের প্রতি হুমকি ও আমার অনেক সাংবাদিকদের দেখেছি ক্রাইম রিপোর্ট করতে গিয়ে জেল খাটতে হয়েছে। তাই আপনারা রিপোর্ট করার আগে রিপোর্টটি ভালোভাবে বুঝে এবং মূল ডকুমেন্টস সহ ও প্রমাণসহ নিউজ করবেন। পরিশেষে তিনি সবাইকে আবারও শুভেচ্ছা দিয়ে বক্তব্য শেষ করেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন