বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

চিতা বাঘকে পিটিয়ে হত্যা

পঞ্চগড় জেলা প্রতিনিধি

 

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় তড়েয়া ইউনিয়নের দাড়খোড় গ্রামে চিতাবাঘটিকে পিটিয়ে হত্যা করে গ্রামবাসীরা।
পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় তড়েয়া ইউনিয়নের দাড়খোড় গ্রামে চিতাবাঘটিকে পিটিয়ে হত্যা করে গ্রামবাসীরা।

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় গ্রামবাসীর হাতে একটি চিতা বাঘের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকালে তড়েয়া ইউনিয়নের দাড়খোড় গ্রামে চিতা বাঘটিকে পিটিয়ে হত্যা করা হয়।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৮টার দিকে দাড়খোড় গ্রামে একটি নদীর পাশে চিতাবাঘটি দেখতে পায় গ্রামবাসীরা। চিতাবাঘের উপস্থিতি টের পেয়ে মহুর্তেই কয়েকশত গ্রামবাসী তাকে ঘিরে ফেলে। খবর পেয়ে স্থানীয় প্রশাসন, বিজিবি, পুলিশ ও বনবিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে আসার আগেই চিতাবাঘটিকে পিটিয়ে মেরে ফেলেন তারা। চিতাবাঘটি দৈর্ঘে ৫২ ইঞ্চি, উচ্চতায় ৩০ ইঞ্চি। বর্তমানে বাঘটির ময়না তদন্তের জন্য উপজেলা প্রাণি সম্পদ হাসপাতালে নেয়া হয়েছে।

বন্যপ্রাণী প্রেমী ও আলোকচিত্রী ফিরোজ আল সাবাহ জানান, ‘প্রাণীটা আমাদের দেশের নয়। বাইরে থেকে (সীমান্ত পেরিয়ে) এসেছে। খবারের সন্ধানে বা নিরাপদ আশ্রয়ের জন্য সীমান্ত পার হয়ে চিতাবাঘটি বাংলাদেশে এসে ঢুকেছিল বলে মনে হচ্ছে।

পঞ্চগড় বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মধুসুধন বর্মণ জানান, মৃত অবস্থায় বাঘটিকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উপজেলা প্রাণি সম্পদ হাসপাতালে নেয়া হয়েছে। গত কয়েকদিন ধরে এলাকায় চিতা বাঘটিকে ঘোরাঘুরি করতে দেখেছেন এলাকার মানুষ। বাঘটি কিভাবে মারা গেছে তা জানি না।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন