মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

চিতলমারীর বিশিষ্ট (জি. ই.আর- সি) ডিলার মনীন্দ্র নাথ সাহার ৪র্থ মৃত্যুবার্ষিকী,

মোঃ মিরাজুল শেখ,স্টাফ রিপোর্টার

 

বাগেরহাটের চিতলমারীর বিশিষ্ট (জি. ই. আর. সি) ডিলার মনীন্দ্র নাথ সাহার ৪র্থ মৃত্যুবার্ষিকী আজ। ২০১৯ সালের ৮ই জুন ক্লিন ইমেজের এই মানুষটি তাঁর চিংগড়ী বাজারস্থ নিজ বাড়িতে পরলোক গমন করেছিলেন।

স্বর্গীয় মনীন্দ্র নাথ (বালা) সাহা ১৯৩৬ সালে তৎকালীন খুলনা জিলা, বাগেরহাট মহাকুমা, মোললাহাট থানার চিংগড়ী গ্রামে ধনাঢ্য পরিবারে জন্মগ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধের চেতনার ধারক এই মানুষটির পিতা স্বর্গীয় উপেনদ্র নাথ বালা ও মাতা ছিলেন গোপালগঞ্জের ধনাঢ্য কুড়ি বংশের শ্রীমতি সুবাসীনী সাহা।

জনশ্রুতি রয়েছে এবং অন্যান্য গুনে গুনান্নিত এই মানুষটি জীবন ইতিহাস লক্ষ করলে দেখা যায় যে তিনি সর্বদা মানুষের সেবায় নিয়োজিত ছিলেন।

পেশায় একজন দক্ষ ডিলার (সরকারি চাকরিজীবিদের চাল, চিনি সরবরাহ) হিসেবে সুনাম অর্জন করেছিলেন। মোল্লাহাট থানা থাকাকালীন মোললাহাটে ও পরবর্তীতে চিতলমারী থানা হলে, চিতলমারী বাজারে অফিস নিয়ে ব্যবসা করেছিলেন।

বলা হয় ইচ্ছা এবং শক্তি এই দুটো মিলেই ইচ্ছাশক্তি আর ইচ্ছাশক্তি প্রবল হলে কোন প্রতিবন্ধকতা ই তাকে প্রতিহত করতে পারো না। বলছি মনীন্দ্র নাথ সাহার কথা। যে সমস্ত প্রতিবন্ধকতা উপেক্ষা করে জীবনকে বিলিয়ে দিয়েছেন মানুষের সেবায়।

বর্তমান সমাজে এমন মানুষ পাওয়া দূর্লভ। কিন্তু একটি শিক্ষিত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রয়োজন এমন কর্মনিষ্ঠ ও সৎ গুনে গুণান্বিত মনীন্দ্র নাথ সাহার। আজ সে মহান গুণে গুণান্বিত স্বর্গীয় মনীন্দ্র নাথ সাহার ৪র্থ মৃত্যুবার্ষিকীতে রইল বিনম্র শ্রদ্ধা।

মনীন্দ্র নাথ সাহার মেঝ ছেলে বিপ্লব কুমার সাহা (এমবিএ) সকলের নিকট তার পিতার স্বর্গীয় আত্মার শান্তি কামনার জন্য অনুরোধ করেছেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন