মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

ঘাটাইল আলোক হাসপাতালে আবারো একই অবস্থা, ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

মোঃ মশিউর রহমান

 

টাংগাইল জেলার ঘাটাইল উপজেলার জামুরিয়া ইউনিয়ন তথা মমরেজ গলগন্ডা গ্রামের গৃহবধু হোসনে আরা বেগম(২৪) কেবলমাত্র ডাক্তারের ভুল চিকিৎসার কারণেই মারা গেছে। এই পত্রিকাকে সে (বেগম) এমন অভিযোগ দিয়েছে। বেগম ঐ গ্রামের সৌদি প্রবাসী কবির হোসেনের স্ত্রী। স্বজনরা এ পত্রিকাকে জানায়, উক্ত উপজেলার মমরেজ গলগন্ডা গ্রামের সৌদি প্রবাসী কবির হোসেনের স্ত্রী হোসনে আরা বেগমের ননদের স্বামী রাজিব আলোক হাসপাতালে  চাকুরির সুবাধে পাইলস্ অপারেশন করার জন্য গত ১৮ মার্চ, ২০২৪ ইং (সোমবার) দুপুরে আলোক ফাউন্ডেশন এন্ড হাসপাতালের ভর্তি  হয়। এ সময় এ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ ডাঃ মোঃ তসলিম উদ্দিন কোন প্রকার পরীক্ষা নিরিক্ষা ছাড়াই বিকেল ০৪ঃ১২ ঘটিকায় রোগীকে অজ্ঞান করার জন্য ইনজেকশন পুশ করেন।

ইনজেকশন পুশ করার পরক্ষণেই রোগী খিচুনি এবং বমি শুরু করে বলে তিনি জানান।  হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর অবস্থা অবনতি দেখে রাত ০৯ঃ১৭ ঘটিকায় তাকে ঢাকায় স্থানান্তর করেন।

পরবর্তিতে ঢাকা নেওয়ার পথে রাস্তায় তার মৃত্যু হয়।রোগীর মৃত্যুর বিষয়ে এ্যামেসথেসিয়া বিশেষজ্ঞ ডাঃ মোঃ তসলিম উদ্দিন জানান, এ্যানেসথেসিয়া(অবস) ইনজেকশন পুশ করার পরে রোগীর খিচুনি উঠে এবং ছটফট করে।পরে তাকে লাইফ সাপোর্ট দেয়ার জন্য ঢাকায় অবস্থিত আলোক ফাউন্ডেশন হাসপাতালে পাঠানো হয়।এ বিষয়ে রোগীর দেবর মান্নান সাত্তার জানান, ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে।এ বিষয়ে জানতে চাইলে ঘাটাইল আলোক ফাউন্ডেশন হাসপাতালের ব্যবস্হাপক সিদ্দিকুর রহমান জানান, রোগী লিপ্টে উপর তলায় উঠানোর সময় হৃদ যন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মারা যায়।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন