বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

গোপালগঞ্জে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু ভোট গ্রহণে ২৮জন ম্যাজিস্ট্রেট নিয়োগ

মোঃ তপু শেখ গোপালগঞ্জ প্রতিনিধি

 

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনব অবাধ এবং সুষ্ঠু করতে জেলার তিনটি সংসদীয় আসনে ২৮জন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

এলাকার সার্বিক আইন শৃংখলা রক্ষা, অপরাধ প্রতিরোধ এবং মোবাইল কোর্ট পরিচালনার লক্ষ্যে ২৮জন ম্যাজিস্ট্রেট নিয়োগ করেছেন জেলা রির্টানিং কর্মকর্তা কাজী মাহবুবুল আলম।

ওই কর্মকর্তা জানান, ম্যাজিস্ট্রেটগণ গতকাল ৫ জানুয়ারি থেকে মোবাইল কোর্ট পরিচালনা শুরু করেছেন। তারা আগামী ৯ জানুয়ারি পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করবেন। রিটানিং কর্মকর্তা কাজী মাহবুবুল আলম বলেন, এছাড়া স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী, বিজিবি, র্যা ব, পুলিশ ও আনসার সদস্যরা নির্বাচনী কাজে নিয়োজিত রয়েছে।

এদিকে নির্বাচনকালীন যে কোনো অপ্রীতিকর ঘটনার মোকাবেলায় নিয়মিত টহল দেবে সেনাবাহিনী। ইতিমধ্যে ভোট গ্রহণের সবধরণের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

এছাড়া গোপালগঞ্জ জেলার তিনটি সংসদীয় আসনের ৩৯৭টি ভোট কেন্দ্রে আজ শনিবার বেলা ১১টা থেকে সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনী সামগ্রী সরবরাহ করা হয়। এসব কেন্দ্রের ব্যালট পেপার পাঠানো হবে নির্বাচনের দিন আগামীকাল ভোট গ্রহণের আগে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন