মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

গাজীপুরে বিএনপির মশাল মিছিল ককটেল বিস্ফোরণ

শাহাদাত হোসেন স্টাফ রিপোর্টার

গাজীপুরের শ্রীপুরে হরতালের সমর্থনে মশাল মিছিল করেছে বিএনপি। এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। পরে ঘটনাস্থলে পুলিশ আসলে বিএনপির নেতাকর্মীরা মহাসড়ক থেকে সরে যায়।

শনিবার ১৮ নভেম্বর সন্ধ্যায় শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আসপাডা মোড় এলাকার মশাল মিছিলের সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিএনপির নেতাকর্মীরা জানায়, শনিবার সন্ধ্যায় শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আসপাডা মোড় এলাকায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু ও গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান নেতৃত্বে মশাল মিছিল বের করা হয়। মশাল মিছিলটি মহাসড়ক ধরে কিছুদূর যাওয়ার পর বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে মিছিলে অংশ নেওয়া বিএনপি, ছাত্রদল, যুবদলসহ কয়েকটি সংগঠনের নেতৃবৃন্দর মহাসড়কে আগুন ধরিয়ে বিক্ষোভ করতে থাকে।

 

এ সময় আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং মহাসড়কে কিছু সময়ের জন্য যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে মিছিলকারীরা মহাসড়ক থেকে সরে যায়। ঘটনাস্থলে পুলিশ এসে মহাসড়ক থেকে আগুন সরিয়ে মশাল ও লাঠি সরিয়ে নিলে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়।

মশাল মিছিলে অংশ নেন গাজীপুর জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান খান টিটু, জেলা ছাত্রদলের সভাপতি ইমরান হাসান শিশির, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সদস্য সচিব আনোয়ার হোসেন বেপারীসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রত্যক্ষদর্শীরা জানান, মশাল মিছিলের সময় বিক্ষোভকারীরা বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটালে স্থানীয়দের মধ্যে আতঙ্ক তৈরি হয়।

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল ফজল মো. নাসিম জানান, বিএনপির মশাল মিছিলের খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে মিছিলকারীরা মশাল ফেলে দৌড়ে পালিয়ে যায়। এখন মহাসড়কের যানচলাচল স্বাভাবিক আছে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন