মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

কুমিল্লা জার্নালিস্ট হেল্প সেন্টারের উদ্যোগে ইফতার মাহফিল ও কুমিল্লা জেলা কমিটি ঘোষণা

মোঃ মাহাবুব আলম চট্টগ্রাম ব্যুরো প্রধান

 

 

পবিত্র মাহে রমযান উপলক্ষে ২৯ মার্চ ২০২৪ইং (১৮ রমযান) শুক্রবার জার্নালিস্ট হেল্প সেন্টার সাংবাদিক ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার উদ্যোগে কুমিল্লা কান্দিরপাড় আনন্দ সিটি সেন্টার ইয়াম্মী রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
সাংবাদিক কল্যাণ পরিষদের সভাপতি ও কুমিল্লা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য ওমর ফারুকী তাপসের সভাপতিত্বে ইফতার মাহফিলের অনুষ্ঠান শুরু হয়।
ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন জার্নালিস্ট হেল্প সেন্টার সাংবাদিক ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান আজগর আলী মানিক এবং বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন জার্নালিস্ট হেল্প সেন্টার সাংবাদিক ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির মহাসচিব মনিরুজ্জামান বিদ্যুৎ ও উপদেষ্টা আবুল কালাম আজাদ।
জার্নালিস্ট হেল্প সেন্টার সাংবাদিক ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান প্রধান অতিথি আজগর আলী মানিক বিশেষ কারণ বশত উপস্থিত থাকতে না পারায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত সবাইকে বলেন, ২০১৯ সালে জার্নালিস্ট হেল্প সেন্টারের যাত্রা শুরু হয়। করুনাকালীন সময়ে সারা বাংলাদেশে আর্থিকভাবে অস্বচ্ছল সাংবাদিকদের আর্থিক সহযোগিতা করেন এবং সাংবাদিকদেরকে আইনী সহযোগিতা করে আসছেন। জার্নালিস্ট হেল্প সেন্টার শত প্রতিক‚লতার মাঝেও সর্বদা দরিদ্র, অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিত সাংবাদিকদের সহ সাধারণ মানুষের পাশে আছে। আর এ কারণেই নানাবিধ জটিলতা ও প্রতিক‚লতার মাঝেও এই সংগঠন ব্যাপক হারে সকলের সমর্থন পেয়ে আসছে। ভবিষ্যতেও জার্নালিস্ট হেল্প সেন্টার সাংবাদিক ঐক্য পরিষদের সকল সদস্যদের পেশাগত সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দৈনিক আজকের দর্পন কুমিল্লা প্রতিনিধি এবং জাতীয় সাংবাদিক সংস্থা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক ও কুমিল্লা জেলা শাখার সাবেক সভাপতি মোঃ রবিউল বাশার খাঁন, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড কুমিল্লা জোনের চীফ প্রশাসনিক কর্মকর্তা মোঃ রেজাউল করিম মাসুদ, জার্নালিস্ট হেল্প সেন্টার সাংবাদিক ঐক্য পরিষদ চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ও আজকের সত্য প্রকাশের সম্পাদক মোঃ ইলিয়াছ এবং কুমিল্লা বরুড়া উপজেলা আগানগর ইউনিয়ন ভ‚মি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মোঃ খোরশেদ আলম।
উক্ত অনুষ্ঠানে জার্নালিস্ট হেল্প সেন্টার সাংবাদিক ঐক্য পরিষদের কুমিল্লা জেলা কমিটি ঘোষণা করেন জার্নালিস্ট হেল্প সেন্টার সাংবাদিক ঐক্য পরিষদ চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব আলম।
কমিটির সদস্যবৃন্দরা হলেন, সভাপতি- এটিএম মাজহারুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি- মোঃ আবুল কালাম আজাদ, সহ-সভাপতি- একেএম আজাদ মোঃ এমরান, সাধারণ সম্পাদক- মোঃ রুবেল আহমেদ তানভীর, যুগ্ম-সাধারণ সম্পাদক- মোঃ আনজার শাহ, সাংগঠনিক সম্পাদক- এডভোকেট মোঃ আবুল খায়ের, অর্থ সম্পাদক- মোঃ মনিরুল ইসলাম নিজামী, প্রচার সম্পাদক- মোঃ সোহাগ উদ্দিন (এল.এল.বি, ফলপ্রার্থী), দপ্তর সম্পাদক- পারুল আক্তার, সহ-দপ্তর সম্পাদক- জামাল বিন হোসাইন, মহিলা বিষয়ক সম্পাদক- ইয়াছমিন আক্তার এবং নির্বাহী সদস্য মোঃ শাহীন হোসাইন।
জার্নালিস্ট হেল্প সেন্টারের জেলা কমিটির সদস্যদের মাঝে আই.ডি কার্ড প্রদান করেন উক্ত অনুষ্ঠানের সভাপতি ওমর ফারুকী তাপস এবং মোঃ রবিউল বাশার খাঁন ও বিশেষ অতিথিবৃন্দ।
উক্ত অনুষ্ঠানের সঞ্চলনা এবং দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোঃ আনজার শাহ।
সভাপতির সমাপনী বক্তব্য এবং ইফতার গ্রহণের পর অনুষ্ঠানের সমাপ্তি হয়।ন

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন