বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

কুমিল্লায় নির্বাচনী প্রতীক বরাদ্দ শুরু হচ্ছে প্রচারণা

মোঃ মাহাবুব আলম
চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান

কুমিল্লায় প্রথম ধাপে চার উপজেলা নির্বাচনের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। দুপুরে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় নির্বাচনী আচরণ বিধি নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সৈয়দ সামছুল তাবরেজ, অতিরিক্ত পুলিশ সুপার মুহিতুল ইসলাম। প্রার্থীদের হাতে প্রতীক তুলেদেন, সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মুনির হোসাইন খান। চার উপজেলায় মোট ১৪ জন চেয়ারম্যান প্রার্থী, ভাইস চেয়ারম্যান ১২ ও মহিলা ভাইস চেয়ারম্যান ১১জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচনে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বদ্ধী প্রার্থীরা প্রতীক পেয়ে প্রচারণায় নেমে পড়েছেন। নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ বিরাজ করছে।

নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে ১০জন প্রার্থী প্রতিদ্বদ্ধীতা করছেন। এরা হলেন, চেয়ারম্যান পদে নাজমুল হাছান বাছির ভূঁইয়া (দোয়াত কলম), মো. ইউছুফ ভূঁইয়া (আনারস) ও মো. মাজহারুল ইসলাম (কাপ পিরিচ)।

ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ তৌহিদুর রহমান (তালা), মো.আবদুর রাজ্জাক (চশমা), মো. তৌহিদুর রহমান মজুমদার (বই), মো. সোহাগ (পালকি) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসাঃ কুলসুম আক্তার (হাঁস), তাহরিনা আক্তার (ফুটবল) ও হাজেরা বেগম (কলস)।

আগামী ৮ মে এ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে ভোটার সংখ্যা ৩ লাখ ৩৫ হাজার ৭৪১জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৩ হাজার ২৯০ জন ও মহিলা ভোটার ১ লাখ ৬২ হাজার ৪শত ৫০ জন এবং হিজরা ভোটার ১জন। ১১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন