মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

কারাগার থেকে মুক্তি পেলেন মির্জা আব্বাস মুক্তির পর তিনি যা বললেন

মোঃ শাহাদাত হোসেন স্টপ রিপোর্টার

 

 

প্রায় তিন মাস কারাগারে থাকার পর মুক্তি পেলেন মির্জা আব্বাস মুক্তি পেয়ে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন এবং তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেছেন আমাদের গণতন্ত্র ফেরানোর মুক্তির আন্দোলন চলবে। জেলে অনেক কর্মী এখনো বন্দী। তাদের মুক্তির ব্যবস্থা করতে হবে। কারণ পানি ছাড়া যেমন মাছ বাঁচতে পারে না তেমনি কর্মী ছাড়া একটি সংগঠন চলতে পারে না।

সোমবার ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ছয়টা পঞ্চান্ন মিনিটে মুক্তি পান মির্জা আব্বাস। এ সময় প্রধান ফলকে উপস্থিত দলের কয়েকশ নেতাকর্মীরা মির্জা আব্বাস ভাইয়ের মুক্তি আন্দোলনের শক্তি ইত্যাদি স্লোগান দিতে থাকেন। কারাগারে চিকিৎসা তেমন কোনো সুযোগ নেই। অনেক নেতাকর্মীরা অসুস্থ হয়ে পড়েছে। জেলে তাদের সু চিকিৎসা ব্যবস্থা করতে হবে। আমি সরকারের প্রতি আহ্বান জানাবো আমাদের নেতা কর্মীদের ভালো চিকিৎসার ব্যবস্থা করার জন্য। প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগ সহ ১১ টি মামলায় জামিন পেয়ে মুক্তি পেলেন মির্জা আব্বাস। সোমবার চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জনাব জুলহাস উদ্দিন শুনানি শেষে তাকে জামিন দেন।

মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী জানান সবকটা মামলার জামিন হওয়ার পর বিকালে জামিন নামা ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। এবং তিনি মুক্তি পান। কারাগারে মুক্তির সময় দলের স্থায়ী কমিটির সদস্য গণেশেশ্বর চন্দ্র রায়। মির্জা আব্বাসের সহধর্মিনী আফরোজা আব্বাস। ও ঢাকা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরী উপস্থিত ছিলেন।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন