রবিবার, ৩ মার্চ ২০২৪

কমলগঞ্জে ৬ রোহিঙ্গা আটক

মোঃ সাইদুল ইসলাম মৌলভীবাজার প্রতিনিধি

 

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার বাজার এলাকা থেকে শিশু সহ ৬ রোহিঙ্গা আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার।

বুধবার (২৪জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে উপজেলা মুন্সিবাজারের পাশে কৃষি জমি থেকে তাদের আটক করা হয়।

জানা যায়,রাত ১০টার দিকে উপজেলার মুন্সিবাজার পাশে কৃষি জমিতে দুইজন পুরুষ, দুইজন মহিলা ও দুই শিশুসহ ৬ জনকে দেখে স্থানীয়রা। পরে তাদের কথাবার্তায় সন্দেহ মুলক হলে তাদের আটক করে স্থানীয় চেয়ারম্যানকে জানায় তারা। পরে চেয়ারম্যান সেখান থেকে তাদের নিয়ে আসেন চেয়ারম্যান মালিকানাধীন মেসার্স তুষার ফিলিং স্টেশনে। এসময় তাদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নাহিদ আহমেদ তরফদার জানান,স্থানীয়রা শিশু সহ ৬ রোহিঙ্গা আটক করে আমায় খবর দেন। পরে আমি তাদের আটক করে আমার ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে আসি। তারপর কমলগঞ্জ থানা পুলিশ ও ইউএনও মহোদয়কে অবগত করি।

তিনি আরও বলেন,একজন রোহিঙ্গা মহিলা ৭ মাসের অন্তসত্য। তাদের কাছে রোহিঙ্গা আইডি কার্ড পাওয়া যায়। তিনি আরও বলেন,দালাদের মাধ্যমে তারা রোহিঙ্গা ক্যাম্প থেকে চলে আসে হয়তো তাদের ভারত পাঠাতে পারে।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সাইফুল আলম জানান, শুনেছি স্থানীয়রা কয়েকজনকে আটক করেছেন।তবে তারা রোহিঙ্গা কি না আমার জানা নেই।পুলিশ পাঠানো হয়েছে। তাদের থানায় নিয়ে আসলে বিস্তারিত আপনাকে জানাতে পারবো

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন