রবিবার, ৩ মার্চ ২০২৪

কমলগঞ্জে মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের বার্ষিক মূল্যায়নের পুরস্কার বিতরণ ও মোড়ক উন্মোচন

(মৌলভীবাজার)প্রতিনিধি

 

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার হকতিয়ারখোলা মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের বার্ষিক মূল্যায়নের পুরস্কার বিতরণ ও কাইয়পনপাইবম বৃন্দা রচিত কাব্যগ্রন্থ “অবিশ্রান্ত পৃথিবী” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত।

শুক্রবার ২(ফেব্রুয়ারী)বিকাল সাড়ে ৩টায় হকতিয়ারখোলা গ্রামে মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন।
অবসরপ্রাপ্ত শিক্ষক পরিমল সিংহের সভাপতিত্বে ও শিক্ষক কনথৌজাম শিল্পীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, চাওবা মেমোরিয়াল মণিপুরি ইন্টেলেকচুয়াল প্রোপ্রার্টি মিউজিয়াম এর প্রতিষ্ঠাতা ও পরিচালক হামোম তনুবাবু, মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক বৃন্দা রানী সিনহা।

সভায় বক্তারা বাংলাদেশের প্রেক্ষাপটে মণিপুরি ভাষার মতো সুপ্রাচীন ঐতিহ্যের একটি উন্নত ভাষাকে দ্রুত সাংবিধানিক এবং প্রাতিষ্ঠানিক স্বীকৃতি দেয়া প্রয়োজন বলে মন্তব্য করেন এবং দ্রুততম সময়ের মধ্যে নিজস্ব লিপিতে লেখা মণিপুরি ভাষায় প্রাথমিক পর্যায়ে শিশুদের শিক্ষাদানের কার্যক্রম শুরু করার আহবান জানানো হয়।

আলোচনা সভা শেষে মণিপুরি ভাষা প্রশিক্ষণ কেন্দ্রের শতাধিক শিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়নের পুরস্কার বিতরণ করা হয়।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন