সোমবার, ২০ মে ২০২৪

এবার মিয়ানমারের নৌ-বাহিনীর গুলিতে বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ

মোহাম্মদ মাহবুব আলম চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান

 

রবিবার (২১ এপ্রিল) সকাল ১১টার দিকে কক্সবাজার টেকনাফের সাবরাং ইউনিয় শাহপরীর দ্বীপ বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৩ হতে আনুমানিক তিন কিলোমিটার দক্ষিণ-পূ্র্ব দিকে বঙ্গোপসাগরের মোহনায়
এঘটনা ঘটে।

আহতরা হলেন টেকনাফের শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়া এলাকার মোহাম্মদ ছিদ্দিকের ছেলে মোহাম্মদ ফারুক ও মাঝের ডেইল এলাকার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০)। গুলিবিদ্ধ জেলেরা সাগরে শাহপরীর দ্বীপ মাঝের পাড়া এলাকার ছিদ্দিকের ট্রলার নিয়ে মাছ ধরা শেষে নাফনদ দিয়ে কূলে ফিরছিলেন।

ট্রলারের মাঝি মোহাম্মদ ইউসুফ বলেন, মাছ ধরা শেষে তীরে ফেরার সময় বঙ্গোপসাগরের মোহনায় মিয়ানমারের একটি জাহাজ সাগরে যাওয়ার সময় জাহাজে অবস্থানরত বিজিপি সদস্যরা আমাদের ট্রলার লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে দুই জেলে গুলিবিদ্ধ হয়।

মাঝি ইউসুফ আরও বলেন, আমরা নাফনদের বাংলাদেশের জলসীমায় ছিলাম এবং হাত উঁচু করে, বাংলাদেশি পতাকা দেখিয়ে তাদের গুলি না করতে ইশারা করছিলাম। এরপরও তারা মানেনি।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা ডা. সুরাইয়া ইয়াছমিন জানান, আহতদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ বলেন, এ ব্যাপারে মিয়ানমার বিজিপিকে প্রতিবাদ লিপি পাঠানো হবে বলে জানান।

থেকে আরও পড়ুন

থেকে আরও পড়ুন